| রাত ৩:৪২ - মঙ্গলবার - ১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ - ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ - ৫ই শাওয়াল, ১৪৪২ হিজরি

ময়মনসিংহে কেজি দরে তরমুজ বিক্রি করায় ১৪ ব্যবসায়ীর জরিমানা

ময়মনসিংহসহে সিন্ডিকেট করে বেশি দামের লোভে কেজি দরে তরমুজ বিক্রি করে আসছিলো ব্যাবসায়িরা। আর এই অপরাধে ময়মনসিংহে ১৪ ব্যবসায়ীকে ১৫ হাজার ১০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

 

মঙ্গলবার (২৭ এপ্রিল) জেলার নান্দাইল ও জেলা শহরের নতুন বাজার, স্টেশন রোড, চরপাড়া মোড়ে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। বিষয়টি নিশ্চিত করেন ময়মনসিংহ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক।

 

তিনি বলেন, ‘যথাযথ প্রক্রিয়া অনুসরণ না করে তরমুজ বিক্রি, রসিদ সংরক্ষণ না করা ও স্বাস্থ্যবিধি না মেনে ব্যবসা পরিচালনা করায় ময়মনসিংহে ১৪ ব্যবসায়ীকে ১৫ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে।’

 

তিনি আরও বলেন, ‘কিছু অসাধু ব্যবসায়ী সম্প্রতি তরমুজ পিস দরে ক্রয় করে অতিরিক্ত লাভের আশায় কেজিতে বিক্রয় করার বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়।

 

যে কারণে বিষয়টি দেশব্যাপী প্রশাসনের দৃষ্টিগোচর হয়। ময়মনসিংহেও ভোক্তাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে বেশ কয়েকটি স্থানে তরমুজের বাজার মনিটরিং করা হয়। এ সময় দেখা যায়, তরমুজ ব্যবসায়ীরা পিস হিসেবে তরমুজ কিনে কেজিদরে বিক্রি করছে। যে কারণে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তরমুজ ব্যবসায়ীদের জরিমানা আদায় করা হয়।

 

এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান আয়েশা হক।

সর্বশেষ আপডেটঃ ৬:২১ অপরাহ্ণ | এপ্রিল ২৭, ২০২১