| সকাল ১০:৩৩ - সোমবার - ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ - ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ - ১০ই জিলকদ, ১৪৪২ হিজরি

ফেসবুক পরিচয়ে পণ্য ক্রয়, সর্বস্ব খোয়ালেন ময়মনসিংহের মিলন

মাস খানিক আগে ‘ইন্ডিয়া বাজার’ নামে একটি ফেসবুক আইডির মাধ্যমে চট্টগ্রামের আগ্রাবাদ এলাকার শাহীন নামে এক ব্যক্তির সঙ্গে পরিচয় হয় ময়মনসিংহের গৌরীপুরের কসমেটিকস ব্যবসায়ী মিলন মিয়ার।

 

ওই আইডিতে বিভিন্ন ইন্ডিয়ান প্রসাধনী এর চটকদার বিজ্ঞাপন দেখে প্রথমে অল্প পণ্য অর্ডার করেন তিনি।

 

চাহিদা অনুয়ায়ী কয়েক দফায় ঠিকঠাক পণ্য পেয়ে বিশ্বাস জন্মায় মিলনের। মিলন মিয়া গৌরীপুর পৌর শহরের ইলমা লেডিস কর্নারের মালিক।

 

তিনি জানান, সম্প্রতি ওই ফেসবুক আইডিতে ‘পাঁচ লাখ টাকার পণ্য ৯০ হাজারে’- এমন একটি অফার দেয়। কাস্টমারদের কাছে ভারতীয় প্রসাধনীর চাহিদা থাকায় তিনিও বেশি লাভের লোভে পড়ে যান।

 

এরপর ধারদেনা করে ১৩ মার্চ ৯০ হাজার টাকার পণ্য অর্ডার করেন। ১৮ মার্চ ময়মনসিংহ শহরের সুন্দরবন কুরিয়ার সার্ভিসের অফিস থেকে কল করে পার্সেল আসার কথা বলা হয়। পরে তিনি ৯০ হাজার টাকা পরিশোধ করে পার্সেল নিয়ে বাড়ি ফেরেন।

 

প্রতারক শাহীন ও তার ফেসবুক আইডির স্ক্রিনশট

 

মিলন মিয়া বলেন, বাড়িতে এনে পার্সেল খোলার পর দেখি ‘ইন্ডিয়ান কসমেটিকসের’ পরিবর্তে তিনটি কার্টন ভর্তি ২০১৫ সালের মেয়াদোত্তীর্ণ ফেসওয়াশ। আমার সর্বস্ব দিয়ে পণ্যগুলো অর্ডার করেছিলাম। লোভে পড়ে সব হারালাম।

 

তিনি আরো বলেন, ওই ঘটনার পর তাৎক্ষণিক চট্টগ্রামের শাহীন নামে ওই ব্যক্তির মোবাইল নম্বরে (০১৮৮৩৯৭৯৫৬৪) কল করি। কিন্তু সেটি বন্ধ ছিল।

 

এছাড়া ‘ইন্ডিয়া বাজার’ নামে ওই ফেসবুক আইডিতে ঢুকতে গিয়ে দেখি প্রতারক শাহীন আমাকে আনফ্রেন্ড করে প্রোফাইল লক করে দিয়েছে। এ কারণে তার সম্পর্কে আর কোনো তথ্য জানতে পারিনি।

 

গৌরীপুর থানার ওসি আবদুল হালিম সিদ্দিকী জানান, এ বিষয়ে কেউ অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পেলে খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

 

সুত্রঃ ডেইলি বাংলাদেশ

সর্বশেষ আপডেটঃ ৮:২৭ অপরাহ্ণ | মার্চ ২০, ২০২১