| বিকাল ৩:০৫ - রবিবার - ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ - ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ - ১০ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

গোয়েন্দা তথ্যে ৮৫ কোটি টাকার সাপের বিষ উদ্ধার

গোয়েন্দা তথ্য পেয়ে রাজধানী ঢাকার রামপুরা এলাকায় অভিযান চালিয়ে ৮৫ কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধার করেছে র‌্যাব। এ সময় আন্তর্জাতিক পাচার চক্রের ৫ সদস্যকে আটক করা হয়েছে।

 

আটকরা হলেন- শফিকুল ইসলাম, জহিরুল হক, মজিবুর রহমান, দুলাল ও মোকলেসুর রহমান।

 

শুক্রবার রামপুরার নতুনবাগ ১নং লোহার গেট এলাকার ঘ-১ নম্বর বাড়ি থেকে বিষসহ তাদের গ্রেফতার করা হয়।

 

অভিযান শেষে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন র‍্যাব-১২ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ মশিউর রহমান। তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-১২ জানতে পারে রামপুরা থানার ওই এলাকায় একটি চক্রের সদস্যরা বিপুল পরিমাণ সাপের বিষ হাতবদল করছে।

 

এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে এ চক্রের ৫ সদস্যকে আটক করা হয়। আটকদের কাছ থেকে ১২ পাউন্ড সন্দেহজনক সাপের বিষ, ছয়টি টেস্টিং কিট, সিডি ও একটি মেনুয়্যাল উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া সাপের বিষের আন্তর্জাতিক বাজার মূল্য ১০ মিলিয়ন ডলার, যা বাংলাদেশি টাকায় ৮৫ কোটি টাকা।

 

র‌্যাব কর্মকর্তা আরও বলেন, মেনুয়্যাল অনুযায়ী এই বিষ চোরাচালানের মাধ্যমে বাংলাদেশে এসেছে। এখানে লিক্যুইড ও ক্রিস্টাল হিসেবে পেয়েছি। এই চক্রের সদস্যরা মূলত বাহক হিসেবে কাজ করছে। আমরা এই বিষের গন্তব্য জানতে তদন্ত চালিয়ে যাচ্ছি।

 

এক প্রশ্নের জবাবে মেজর মোহাম্মদ মশিউর রহমান বলেন, আমরা যেসব প্রমাণ পেয়েছি তাতে সাপের বিষ ধরা হচ্ছে। তবে আমরা সন্দেহজনক বিষ হিসেবে উল্লেখ করছি।

সর্বশেষ আপডেটঃ ৯:৫২ অপরাহ্ণ | জানুয়ারি ০৮, ২০২১