| সকাল ১০:১০ - মঙ্গলবার - ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ - ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ - ৮ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

ব্রহ্মপুত্র নদে জাল ফেলে ভাগ্য ফিরল জেলের

ব্রহ্মপুত্র নদে জাল ফেলে ১১৩ কেজি ওজনের বিশাল একটি বাঘাইড় মাছ ধরে ভাগ্য ফিরেছে এক জেলের। বুধবার (২১ অক্টোবর) সকালে ব্রহ্মপুত্র নদ থেকে মাছটি ওই জেলের জালে ধরা পড়লে তা দেখার জন্য উৎসুক জনতা ভিড় করেন।

 

কুড়িগ্রামের চিলমারী উপজেলায় আসাদুল ইসলাম নামে এক জেলের জালে ১১৩ কেজি ওজনের এই মাছ ধরা পড়েছে। মাছটি বিক্রি হয়েছে ১ লক্ষ ১২ হাজার টাকায়।

 

আসাদুল ইসলাম উপজেলার নয়ারহাট ইউনিয়নের বাসিন্দা। তিনি বলেন, আমার অভাবের সংসার। আমি ঋণগ্রস্ত মানুষ। হয়তো আল্লাহ আমার দিকে তাকিয়েছেন তাই মাছটি আমার জালে ধরা পড়েছে। মাছটি এক লাখ ১২ হাজার টাকায় বিক্রি করেছি। মাছটি বিক্রির টাকা দিয়ে স্ত্রী ও ছেলে-মেয়েকে নিয়ে এখন একটু স্বস্তিতে থাকতে পারবো।

 

নয়ারহাট ইউনিয়নের চেয়ারম্যান আবু হানাফি বলেন, আসাদুল অত্যন্ত দরিদ্র। এনজিও থেকে ঋণ নিয়ে সে দুশ্চিন্তায় ছিল। এই বিশাল মাছটি তার জালে ধরা পড়ায় সে অর্থনৈতিকভাবে অনেক উপকৃত হয়েছে।

 

চিলমারী উপজেলা মৎস্য কর্মকর্তা মো. বদরুজ্জামান মিয়া জানান, প্রতি বছরই এখানে ৪০-৫০টি বাঘাইড় মাছ ধরা পড়ে। আজ ১১৩ কেজি ওজনের একটি বাঘাইড় ধরা পড়েছে। মাছটি স্থানীয় একটি বাজারে এক লাখ ১২ হাজার টাকায় বিক্রি হয়েছে। বিরল প্রজাতির এই মাছটি স্থানীয় ব্যবসায়ীরা কিনে নিয়েছেন। এটি এ বছরের সব থেকে বড় আকৃতির মাছ।

সর্বশেষ আপডেটঃ ৯:৪৭ অপরাহ্ণ | অক্টোবর ২১, ২০২০