- - - -

ময়মনসিংহ বিএনএসবি চক্ষু হাসপাতালের সেবা কার্যক্রম বেগবানে পাশে দাড়িয়েছে দাতা সংস্থা

নিজস্ব প্রতিবেদকঃ বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্তের প্রকোপ ক্রমশ বেড়েই চলেছে। বাংলাদেশের পরিস্থিতিও একই। ইতিমধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশে বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

ময়মনসিংহ বিএনএসবি চক্ষু হাসপাতালের সেবা কার্যক্রমে সর্বোচ্চ সতর্কতা ও সুরক্ষায় পাশে দাড়িয়েছে দাতা সংস্থা।
বর্তমান পরিস্থিতিতে চক্ষু চিকিৎসা সেবা নিতে ডাঃ কে. জামান বিএনএসবি চক্ষু হাসপাতাল ও সংস্থা পরিচালিত ৫টি প্রাথমিক চক্ষু চিকিৎসা কেন্দ্রে আসা রোগীদের সেবায় কর্তৃপক্ষ সর্বোচ্চ সতর্কতার সাথে সেবায় নিয়োজিত আছেন।

 

এই কার্যক্রম সুষ্ঠু ও স্বাভাবিকভাবে চলমান রাখার জন্য বাংলাদেশ সরকার যেমন কাজ করে যাচ্ছে তেমনি আন্তর্জাতিক দাতা সংস্থাগুলোও বেশ উদ্যোগী ভূমিকা পালন করছে।

 

তারই ধারাবাহিকতায়, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চক্ষু রোগীদেরকে সতর্কতার সাথে সেবায় কর্মরত চিকিৎসাকর্মী ও আসা রোগীদের জন্য KOICA (Korea International Cooperation Agency) এবং Good People International এর সহায়তায় কার্যক্রম চলছে।

 

ঐ দুটি প্রতিষ্টান ডাঃ কে. জামান বিএনএসবি চক্ষু হাসপাতাল ও ৫টি প্রাথমিক চক্ষু চিকিৎসা কেন্দ্রে হ্যান্ড ওয়াস বেসিন ও বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিয়েছেন। যা হাসপাতাল কর্তৃপক্ষের কাছে তুলে দেন KOICA ও Good People International এর বাংলাদেশ প্রতিনিধি মিনহাজ আহমেদ।

 

 

এই ভয়াবহতায় সুষ্ঠু ও নিরবিচ্ছিন্নভাবে চক্ষু চিকিৎসা কার্যক্রম পরিচালনায় সহযোগিতার হাত প্রসারিত করায় আন্তর্জাতিক সহযোগী সংগঠন KOICA এবং Good People International- কে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন হাসপাতাল কর্তৃপক্ষ।

 

এই কার্যক্রম সুষ্ঠু ও স্বাভাবিকভাবে চলমান রাখার জন্য বাংলাদেশ সরকার যেমন কাজ করে যাচ্ছে তেমনি আন্তর্জাতিক দাতা সংস্থা গুলোও বেশ উদ্যোগী ভূমিকা পালন করছে বলে জানান সমন্বয়কারী শরীফুজ্জামান পরাগ।

 

স্বাস্থ্য সেবার সকল বিধি মেনেই ময়মনসিংহ বিএনএসবি চক্ষু হাসপাতাল এ অঞ্চলের মানুষের দৃষ্টি সেবা দিয়ে যাচ্ছে। সকলের সহযোগিতা, আন্তরিকতায় এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

সর্বশেষ আপডেটঃ 4:31 pm | July 12, 2020