- - - -

ময়মনসিংহে পশুর হাট ও কোরবানী নিয়ে স্বাস্থ্য বিধি ও নির্দেশনা দিলেন মসিক মেয়র

লোক লোকান্তরঃ  আসন্ন ঈদুল আজহার পশুর হাটে স্বাস্থ্য বিধি রক্ষা ও পশু কোরবানী’তে নির্দেশনা দিয়েছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। রবিবার ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে মেয়র মোঃ ইকরামুল হক টিটু’র সভাপতিত্বে এক মতবিনিময় সভায় এই দিক নির্দেশনা দেয়া হয়।

 

দুই তিন জনের অধিক মানুষ নিয়ে ঈদুল আজহার পশুর হাটে না যাওয়া। বয়স্ক ও শিশুদের হাটে যাওয়া থেকে বিরত রাখা। পশুহাটে স্বাস্থ্য বিধি অুনসরন করার আহবান জানিয়েছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

 

সভায় মেয়র বলেন, যিনি কোরবানী পশু জবাই করবেন তিনি যেন প্রতি বার সাবান পানি দিয়ে হাত ধৌত করেন। বাড়ি বাড়ি গিয়ে জবাই করার মাধ্যমে তিনিও সংক্রমণের ঝুঁকি তৈরি করতে পারেন। মাংস প্রস্তত করার কাজে যার জড়িত থাকেন তারা সুস্থ কিনা সে বিষয়ে নজর দেওয়া প্রয়োজন।

 

এছাড়া মাংস প্রস্ততকারী কারো জ্বর-কাশি বা করোনার কোন উপসর্গ থাকলে তাকে কোন বাসায় মাংস প্রস্তুতে না পাঠাতে কসাই সমিতির নেতৃবৃন্দকে তিনি অনুরোধ করেন। এসময় পবিত্র ঈদ উল আজহায় স্বাস্থ্য বিধি মানার বিষয়ে সচেতন করতে ইমাম ও ওলামাদের এগিয়ে আসার আহবান জানান এবং সচেতনতা সৃষ্টিতে ইমাম-ওলামাদের উল্লেখ্যযোগ্য ভূমিকার প্রশংসা করেন মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

 

অনুষ্ঠানে উপস্থিত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন আসন্ন ঈদ উল আজহাকে সামনে রেখে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এবিএম আব্দুল্লাহ উল্লিখিত বিভিন্ন নির্দেশনা তুলে ধরেন এবং পবিত্র ঈদ উল আজহার পশু হাটে এবং পশু কোরবানীতে স্বাস্থ্য বিধি মানার বিষয়ে সকলের সহায়তা কামনা করেন।

 

মতবিনিময় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা এইচ কে দেবনাথ, নির্বাহী ম্যাজিষ্টেট রাজিব উল আহসান, জনসংযোগ কর্মকর্তা এসকে রাজিব, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোক্তাদির আহমেদ, আপ্রশাসনিক কর্মকর্তা মোঃ আমিনুল হক জাহাঙ্গীর, খাদ্য ও সেনেটশন কর্মকর্তা দীপক মজুমদার, বর্জ্য ব্যবস্থাপনা কর্মর্কর্তা মহব্বত আলী, ধর্মীয় নেতৃবৃন্দ, পশু জবাইকারি সহ সংস্লিষ্ট বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সর্বশেষ আপডেটঃ 8:49 pm | July 05, 2020