- - - -

ময়মনসিংহে হাসপাতালের ড্রেনে পড়েছিল নবজাতক

লোক লোকান্তরঃ  ড্রেন থেকে জীবিত এক ছেলে নবজাতক উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার ভোরের দিকে কাদামাখা অবস্থায় নবজাতকটি উদ্ধারের করা হয়।

 

ঘটনাটি ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায়। স্বাস্থ্য কমপ্লেক্সের পাশের ড্রেন থেকে নবজাতকটি উদ্ধারের পর এক সুইপার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

 

জানা গেছে, নবজাতক ইউনিট (ইওসি) ভবনের পাশে ফুটফুটে ওই শিশুটিকে কুকুর ঘেরাও করে ঘেউ ঘেউ করতে থাকলে বাজার পাহারাদার টের পেয়ে প্রথমে সুইপারকে ডাকেন। শিশুটির উরু ও কোমরের পেছন দিকে কুকুরের কামড়ের দাগ রয়েছে। নবজাতকটি কারও অবৈধ গর্ভপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

 

হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুনির আহমদ বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিল্ডিংয়ের পাশে পড়ে থাকা শিশুটিকে এক সুইপার উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। রাতে শিশুটিকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছিল। পরে সকালে পুলিশের সহায়তায় শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

 

হালুয়াঘাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। শিশুটি রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই চিকিৎসাধীন ছিল। পরে সকালে উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 

 

সর্বশেষ আপডেটঃ 4:59 am | July 03, 2020