- - - -

ময়মনসিংহ জেলায় নতুন ৮৬ জনের করোনা শনাক্ত, জেলায় রোগী ১৫০০ ছাড়ালো

লোক লোকান্তরঃ  ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের ল্যাবে আজ ৯০১টি নমুনা পরীক্ষা করা হয় যাতে ময়মনসিংহ জেলার ৭৩০টি নমুনা পরীক্ষা হয়েছে। এতে নতুন করে ৮৬ জনের করোনা শনাক্ত হয়। এতে জেলায় করোনা রোগীর সংখ্যা ১৫০০ ছাড়িয়েছে।

 

বুধবার (২৪ জুন) সিভিল সার্জন অফিস এই তথ্য নিশ্চিত করেছে।

 

ময়মনসিংহ জেলায় আক্রান্ত ৮৬ জনের মধ্যে সিটি কর্পোরেশন ও সদরে ৭৮ জন। এছাড়া ভালুকায় ৩ জন, ফুলপুরে ২ জন, তারাকান্দায় ২ জন, ত্রিশালে ১ জন।

 

অন্যদিকে পুরাতন রোগীকে পুনারায় টেস্ট করানো হলে ১১ জনের করোনা পজেটিভ আসে। যাদের মাঝে সদরে ৯ জন এবং ঈশ্বরগঞ্জের ২ জন।

 

এছাড়া সিভিল সার্জন অফিসের তথ্য অনুসারে আরও ১০ জন করোনা রোগী শনাক্ত হয় যাদের বাড়ি গাজীপুর, নেত্রকোনা, টাঙ্গাইল, কিশোরগঞ্জ হলেও রিপোর্টে ময়মনসিংহ সদর দেখানো হয়েছে।

 

অন্যদিকে ৩১ মে সরকার ঘোষিত সাধারণ ছুটি ও লকডাউন তুলে দেয়ার পর ময়মনসিংহ নগরীতে সকল শ্রেনির জনগনের মধ্যে করোনা সংক্রমন বেড়েই চলেছে। ময়মনসিংহে লকডাউনের পর থেকে অসচেতন জনগনের বেপরোয়া  চলাচলে করোনা পরিস্থিতি কঠিনতর দিকে যাচ্ছে।

 

ময়মনসিংহ নগরীর বিভিন্ন জায়গায় সাধারণ মানুষ কাজের অজুহাতে যত্রতত্র মিলিত হয়ে জমিয়ে আড্ডা দিতেও ভয় পাচ্ছে না। প্রশাসন ও বিভিন্ন বেসরকারি স্বেচ্ছাসেবি সংগঠন বারবার মাইকিং ও লিফলেট দিয়ে বোঝাতে একবারে অক্ষম হয়েছে।

 

ময়মনসিংহ নগরীর ৪টি এলাকা ও জেলার ভালুকার এক এলাকাকে রেডজোন হিসেবে চিহিৃত করা হলেও মানুষের অবাধ চলাচলের ফলে দিন দিন বেড়েই চলছে করোনা সংক্রমনের হার।

 

বর্তমানে জেলায় করোনা রোগীর সংখ্যা ১৫৮৪ জনে পৌছেছে। গতকাল পর্যন্ত করোনা রোগীর সংখ্যা ছিল ১৪৯৮ জন। আজকের ৮৬ জন সহ তা ১৫৮৪ জনে পৌছেছে। এছাড়া জেলায় মোট সুস্থ হয়েছেন ৫৩৯ জন।

 

এখন পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ১৯ জনের। বর্তমানে আক্রান্তদের মাঝে হাসপাতালে আই শোলেশনে আছেন ৭৪ জন এবং হোম আইলোলেশনে আছেন ৯৪২ জন।

সর্বশেষ আপডেটঃ 11:50 pm | June 24, 2020