| বিকাল ৩:১২ - বৃহস্পতিবার - ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ - ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ - ১০ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

ময়মনসিংহের এক অসহায় বৃদ্ধার দায়িত্ব নিলেন অভিনেত্রী সুজানা

লোক লোকান্তরঃ  দেশের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সুজানা জাফর একজন সমাজ সচেতন মানুষ হিসেবেও সমাদৃত। তিনি বছর কয়েক ধরে একজন ব্যবসায়ী হিসেবে সুপরিচিত।

 

বছরজুড়েই এতিম ও বৃদ্ধদের জন্য নানারকম উদ্যোগ লক্ষ করা যায় তার। করোনা পরিস্থিতিতেও বেশকিছু উদ্যোগ গ্রহণ করেছেন তিনি।

 

এবার ময়মনসিংহ জেলার ভালুকা ইউনিয়নের পাড়াগাঁও এলাকার এক বৃদ্ধার দায়িত্ব নিলেন সুজানা। আমেনা খাতুন নামের এই বৃদ্ধার বয়স ৭০ এরও বেশি। তার স্বামী মারা গেছেন অনেক আগেই। তিনি নিঃসন্তান। মানুষের কাছে চেয়ে চেয়ে খাবার খেয়ে দিন চলতো তার।

 

ময়মনসিংহের ‘মানবতার হাত ফাউন্ডেশন’র রাফির মাধ্যমে সুজানা করোনার সময়ে অসহায় মানুষদের নানারকম সহায়তা করেছেন। সে সময়েই এই বৃদ্ধার সম্পর্কে জানতে পারেন তিনি। তার এমন অবস্থা দেখে নিজ থেকে তার দায়িত্ব নেন সুজানা।

 

রাফি জানান, বৃদ্ধার জন্য খাবারের ব্যবস্থা করেন এবং তার ঘরে থাকার জন্য খাট থেকে শুরু করে বিভিন্ন জিনিসপত্রের ব্যবস্থাও করেছেন। শুধু তাই নয়, এই বৃদ্ধাকে দাদি বলে ডেকেছেন তিনি। তাই নাতনি হিসেবে এখন থেকে উনার সব দায়িত্ব কাঁধে তুলে নিলেন সুজানা।

 

শুধু এই বৃদ্ধা নয়, ময়মনসিংহের অনেক অসহায়দের মাঝে তিনি তার সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

 

সুজানা এখন দুবাইতে রয়েছেন। সেখান থেকে তিনি বলেন, ‘মানুষের জন্য কিছু করতে পারলে আমার ভালো লাগে। সবসময়ই চেষ্টা করি মানুষের পাশে থাকার। আমি রাফির মাধ্যমে জানতে পারি তার সম্পর্কে। তার কেউ নেই। অনেক কষ্টে দিনাতিপাত করছেন। তাই উনার সব দায়িত্ব আমি নিয়েছি।’

সর্বশেষ আপডেটঃ ৭:৩৫ অপরাহ্ণ | জুন ১১, ২০২০