- - - -

ময়মনসিংহে জেএমবি’র ৩ সদস্য আটক

লোক লোকান্তরঃ  ময়মনসিংহে অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি’র (জামাতুল মুজাহিদীন বাংলাদেশ) তিন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ উগ্রবাদী বই, বোমা তৈরির সরঞ্জাম ও লিফলেট উদ্ধার করা হয়।

 

আটককৃতরা হলেন- মঞ্জুরুল ইসলাম (৪৪), রুহুল আমীন তালুকদার তৌফিক (৪২) ও আশরাফ খান (৪০)।

 

বুধবার (১০ জুন) দুপুরে র‍্যাব-১৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জানতে পারে, জেলার ভালুকা উপজেলার নলুয়া কুড়ি এলাকায় স্থানীয় আমছার আলী মন্ডলের বাড়ির পূর্ব পার্শ্বে পরিত্যক্ত টিনসেড ঘরের ভিতরে নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র কিছু সদস্য একত্রিত হয়ে নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক করছে।

 

ওই গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (৯ জুন) দিনগত রাত ৩টার দিকে র‍্যাব-১৪ এর কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল এফতেখার উদ্দিনের নির্দেশে র‍্যাবের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। ঘটনাস্থলে পৌঁছলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর সময় ওই তিনজনকে আটক করে র‍্যাব।

 

র‍্যাব আরো জানায়, আটককৃতরা দীর্ঘদিন যাবত জামিলুদ্দীন, জসীমুদ্দীন রাহমানীসহ বিভিন্ন বক্তার বয়ান শুনে উগ্রবাদের প্রতি উদ্বুদ্ধ হন ও জেএমবির সমর্থক এবং সক্রিয় সদস্য হয়ে ওঠে। এছাড়া তাদের যেকোনো নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা ছিল।

 

আটককৃত আসামিদের বিরুদ্ধে ভালুকা মডেল থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছে র‍্যাব-১৪।

সর্বশেষ আপডেটঃ 5:22 pm | June 10, 2020