- - - -

ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠে উন্মুক্ততা বজায় রাখতে মাহমুদুল্লাহ রিয়াদের মত

লোক লোকান্তরঃ  ঐতিহাসিক ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠের উন্মুক্ততা ও ঐতিহ্য বজায় রেখে যথাযথ উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়িত করতে মত প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ।

 

শুক্রবার রাতে তার ভেরিফাইড ফেসবুক পেইজ থেকে এই মত প্রকাশ করেন তিনি। এসময় তিনি ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠে তোলা তার একটি ছবিও প্রকাশ করেন।

 

মাহমুদুল্লাহ রিয়াদ জানান, ‘আমাদের প্রিয় সার্কিট হাউজ মাঠে তোলা ছবিটি। আমার ক্রিকেট খেলার হাতেখড়ি এই মাঠেই। আমার ক্রিকেটের পথচলার শুরু এখান থেকেই।

 

আমার মনে হয় ময়মনসিংহের সমস্ত ক্রীড়াবিদদের জীবনের শুরু এই মাঠেই। যখনই ময়মনসিংহে আসি, এই মাঠে আমি অন্তত একবারের জন‍্য হলেও যাই।

 

তা সে দিন হোক অথবা রাত কারণ এই মাঠের সাথে অনেক স্মৃতি, অনেক আবেগ জড়িত। এই মাঠের উন্মুক্ততা ময়মনসিংহের সংস্কৃতি ও ঐতিহ্যের সাথে জড়িত।

 

ছবিঃ ঐতিহাসিক ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠে মাহমুদুল্লাহ রিয়াদ

 

বর্তমানে এই মাঠকে ঘিরে বেশ কিছু উন্নয়নমূলক প্রকল্প হাতে নেয়া হয়েছে। উন্নয়নকে আমি স্বাগত জানাই এবং আমি আশা করি এই মাঠের উন্মুক্ততা ও ঐতিহ্য বজায় রেখে যথাযথ উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়িত হবে ইন্-শা-আল্লাহ।’

 

পেইজে পোস্ট করার পর থেকেই তা ভাইরাল হতে থাকে।

 

প্রসঙ্গত, ময়মনসিংহ শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত ঐতিহাসিক ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠের নান্দনিকতা বৃদ্ধি করতে এবং ম্যুরাল স্থাপনের কাজ শুরু হয়েছে। এতে ব্যয় ধরা হয়েছে সাড়ে ৬ কোটি টাকা।

 

গত সোমবার (জুন-১) বিকালে ময়মনসিংহের বিদায়ী বিভাগীয় কমিশনার খন্দকার মোস্তাফিজুর রহমান এই কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

 

এ নিয়ে গত মঙ্গলবার (২ জুন) ‘লোক লোকান্তর’ নিউজ পোর্টালে ‘ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠের চারদিকে হচ্ছে দেয়াল, স্থাপন হচ্ছে বঙ্গবন্ধুর ম্যুরাল‘ শিরোনামে নিউজ প্রকাশের পর সার্কিট হাউজ মাঠের চারদিকে দেয়াল ও তার উপর গ্রিল না বসানোর দাবী তুলতে থাকে ময়মনসিংহের মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, ক্রীড়া সংগঠক, কবি- সাহিত্যিকসহ জনসাধারন।

 

এর পর গত বুধবার (৩ জুন) দুপুরে সার্কিট হাউজ মাঠে ‘বিক্ষুদ্ধ ময়মনসিংহবাসী’র ব্যানারে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

 

এতে মাঠের উন্নয়ন, মাটির উন্নয়ন, সৌন্দর্যবর্ধন এবং বঙ্গবন্ধু ও তার পরিবারের ম্যুরাল স্থাপনের পক্ষে সহমত জানানোসহ মাঠের চারপাশে সীমানা প্রাচীরের বিরোধীতা করা হয়।

 

সর্বশেষ আপডেটঃ 11:41 pm | June 05, 2020