- - - -

ময়মনসিংহে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৬ জনের মৃত্যু

লোক লোকান্তরঃ  ময়মনসিংহে পৃথক ঘটনায় গত চারদিনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এতে গতকাল গফরগাঁওয়ে ২ জনসহ  নান্দাইলে একজন ও হালুয়াঘাটে ৩ জনের মৃত্যু হয়েছে।

 

গফরগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিক্ষার্থীসহ ২ জনের মৃত্যু

ময়মনসিংহের গফরগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্ট কুর্শাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থীসহ দুজন নিহত হয়েছেন।

 

তাদের একজনের নাম আনোয়ার হোসেন(৯) এবং অন্য জনের নাম হেলেনা খাতুন (৩৫) । বৃহস্পতিবার (২৮ মে) উপজেলার পৃথক এ ঘটনায় তাদের মৃত্যু হয়।

 

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার যশরা ইউনিয়নের কুর্শাপুর গ্রামের সাইদুর রহমানের ছেলে আনোয়ার হোসেন সকাল দশটার দিকে বসত বাড়ির পাশেই অন্য শিশুদের সাথে খেলাধুলা করছিল। এ সময় ঘরের বেড়ার সাথে থাকা বিদ্যুতের আর্থিং তাড়ে জড়িয়ে গুরুতর আহত হয়।

 

পরে বাড়ির লোকজন উদ্ধার করে পার্শ্ববর্তী ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেয়ে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।

 

স্থানীয় ইউপি চেয়ারম্যান তারিকুল ইসলাম রিয়েল বলেন, বসত ঘরের আর্থিং তারে বিদ্যুতায়িত হয়ে এ দুর্ঘটনা ঘটেছে। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।

 

অন্যদিকে, গফরগাঁও উপজেলার পল্লীতে ব্যাটারী চালিত অটো রিক্সার ব্যাটারী চার্জ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হেলেনা খাতুন (৩৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে।

 

বৃহস্পতিবার (২৮মে) বেলা দুইটার দিকে উপজেলার চরআলগী ইউনিয়নের মাইজপাড়া এ ঘটনা ঘটে। নিহত তিন সন্তানের জননী হেলেনা খাতুন ওই গ্রামের বাচ্চু মিয়ার স্ত্রী।

 

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, দুপুরে তার স্বামীর অটো রিক্সার ব্যাটারী চার্জ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন ওই নারী ।

 

এ সময় পরিবারের লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গফরগাঁও থানার ওসি অনুকুল সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

 

 

নান্দাইলে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

ময়মনসিংহের নান্দাইলে বুধবার ২৭ মে বিকালে বিদ্যুৎস্পৃষ্টে এক যুবকের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

ঘটনার বিবরণে জানা যায়,উপজেলার গাঙ্গাইল ইউনিয়নের অরন্যপাশা গ্রামের জনৈক শাহাব উদ্দীনের পুত্র উজ্জল(১৮) ঘুড়ি উড়াতে গেলে বিদ্যুতের লাইনের তারে জড়িয়ে ঘটনাস্থলেই মৃত্যুবরন করেছে। নান্দাইল মডেল থানার ওসি(তদন্ত) আবুল হাসেম বিষয়টি নিশ্চিত করেছেন।

 

হালুয়াঘাটে বিদ্যুতে ৩জনের মৃত্যু

ময়মনসিংহের হালুয়াঘাটে পল্লী বিদ্যুতের তারে জড়ানো অবস্থায় ইমন (১০) নামে তৃতীয় শ্রেণীর এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। সে উপজেলার বীরগুছিনা গ্রামের ফজলুল হকের ছেলে ও বীরগুছিনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী।

 

পুলিশ ও নিহতের পরিবার জানান, উপজেলার বীরগুছিনা গ্রামের ইমন মঙ্গলবার (২৬ মে) বিকেলে মাঠ থেকে গরু আনতে গিয়ে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুজির পর শিশুটিকে না পেয়ে এলাকায় মাইকিংও করে তার পরিবার।

 

অনেক রাত পর্যন্ত খোঁজাখুজির পর তার সন্ধ্যান পায়নি পরিবার। বুধবার সকালে বাড়ি থেকে একটু দুরে একটি ক্ষেতে পল্লী বিদ্যুতের তারে জড়ানো অবস্থায় শিশুটিকে পড়ে থাকতে দেখে স্থানীয় একজন। পরে স্থানীয়রা মরদেহ উদ্ধার করে।

 

হালুয়াঘাট থানার এস.আই হাবিবুর রহমান জানান, ঘটনাস্থল পরিদর্শন জানতে পারি ঝড়ে পল্লী বিদ্যুতের তার ছিড়ে মাটিতে পড়ে ছিল। শিশুটি মাঠ থেকে গরু আনতে যাওয়ার সময় বিদ্যৎস্পৃষ্ট হয়ে মারা যান।

 

এছাড়া গত সোমবার দুপুরে হালুয়াঘাটে উপজেলার মিশন স্কুল সংলগ্ন মনিকুড়া গ্রামে বিদ্যুৎস্পৃষ্টে দুজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- উপজেলার মনিকুড়া গ্রামের মৃত হাসান আলীর ছেলে সিদ্দিক মিয়া (৬০) ও একই গ্রামের বিল্লাল মিয়ার স্ত্রী জামিলা বেগম (৪৫)।

 

স্থানীয়রা জানান, গতরাতের বৃষ্টি ও ঝড়ে বিদ্যুতের একটি তার ছিড়ে ধান ক্ষেতে পড়েছিল। এ সময় ওই ক্ষেতের আইল দিয়ে যাওয়ার সময় প্রথমে সিদ্দিক মিয়া বিদ্যুতায়িত হয়ে ধান ক্ষেতে পড়ে যান।

 

পড়ে তাকে বাঁচাতে এগিয়ে আসলে একই গ্রামের বিল্লাল মিয়ার স্ত্রী জামিলা বেগমও বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই মারা যান। হালুয়াঘাট থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী মাহমুদ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

সর্বশেষ আপডেটঃ 10:39 am | May 29, 2020