- - - -

ময়মনসিংহে বিকলাঙ্গ দুই শিশুর দায়িত্ব নিলেন যুবলীগ নেতা

লোক লোকান্তরঃ  একটি হাত নেই প্রতিবন্ধী পথশিশু রাব্বির। ৯বছর বয়সের এই ছেলেটি জীবনের পথ চলতে চলতে বছর দুয়েক হলো গফরগাঁও রেলওয়ে স্টেশন এলাকায় বিভিন্ন চা স্টলে কাজ করে জীবিকা নির্বাহ করা শুরু করে।

 

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সবকিছু যখন স্তব্ধ। চা স্টল বন্ধ হয়ে যাওয়াতে বিপাকে পড়ে যায় পথশিশুটি। ক্ষুধা নিবারণে ভাড়া রিক্সা নিয়ে এক হাত দিয়ে যাত্রীসহ রাস্তায় চলার সময় স্থানীয় এক ফটো সাংবাদিক ক্যামেরায় ধরা পড়ে। পরে ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছরিয়ে পরে।

 

বিষয়টি নজরে পড়ে গফরগাঁও পৌরসভা যুবলীগের যুগ্ম আহবায়ক তাজমুন আহমেদের, এগিয়ে আসেন তিনি। পরে অর্থনৈতিক সহায়তাসহ ভরণপোষণের দায়িত্ব গ্রহণ করেন এই যুবলীগ নেতা। শুধু রাব্বি নয়, এসময় সহায়তা পায় আগুণে পুড়ে যাওয়া বিকলাঙ্গ রাব্বি আরেক বন্ধু জনি।

 

জানতে চাইলে যুবলীগ নেতা তাজমুন আহমেদ জানান, পথশিশু আমাদের সমাজের একটি অংশ। আমাদের সাংসদ ফাহমী গোলন্দাজ বাবেল এমপি মহোদয়ের নির্দেশে আমাদের পৌরসভার মেয়র আলহাজ্ব এস এম ইকবাল হোসেন সুমনসহ আমাদের নেতৃবৃন্দগণ নিয়মিতই পথশিশু, হকার, প্রতিবন্ধী, বিকলাঙ্গ, দিনমজুর ও অসহায় কর্মহীনদের মাঝে নিয়মিত খাদ্যসামগ্রী পৌঁছাচ্ছেন। সুতরাং মানবিক দৃষ্টিকোণ থেকেই অসহায় পথশিশুদের প্রতি সবসময় আমাদের ভালবাসা থাকা উচিৎ।

 

উল্লেখ্য যে, ময়মনসিংহের গফরগাঁয়ে ইতিমধ্যে প্রায় ৪০হাজার কর্মহীন অসহায়, হকার, বিকলাঙ্গ, প্রতিবন্ধী ও দিনমজুরকে খাদ্য সহায়তা ও ইফতার সামগ্রী বিতরণ করেছেন, স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল এমপি।

সর্বশেষ আপডেটঃ 5:24 am | May 13, 2020