| সকাল ৮:০১ - শুক্রবার - ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ - ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ - ৫ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

তারাকান্দায় কৃষকের ধান কেটে দিল কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা

লোক লোকান্তরঃ  ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় কৃষকের ধান কেটে দিয়েছে ছাত্রলীগের নেতা-কর্মীরা। করোনাভাইরাসের কারণে এ উপজেলায় চলতি বোরো মৌসুমে ব্যাপক ধান কাটার শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় হতদরিদ্র কৃষকের ধান কেটে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে ছাত্রলীগ।

 

রবিবার ১০ মে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির তথ্য প্রযুক্তি বিষয়ক উপ-সম্পাদক রাশিদ শাহরিয়ার উদয় নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে নিয়ে স্থানীয় লোকদের সহায়তায় ধান কেটে দেয়ার উদ্যোগ নেয়া হয়।

 

জানা গেছে, উপজেলার এক হতদরিদ্র কৃষক জামাল। শ্রমিক আর টাকার অভাবে তার ২ একর জমির ধান কাটতে পারছিলেন না। বিষয়টি জানার পর ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা রাশিদ শাহরিয়ার উদয় নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহরিয়ার আলম ও মেহেদী হাসান তামিম সহ স্থানীয় লোকদের নিয়ে ধান কাটার ব্যাবস্থা করেন।

 

ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা রাশিদ শাহরিয়ার উদয় জানান, বিষয়টি জানার পর আজ সকাল ৯টার দিকে জামাল কৃষকের জমির ধান কাটার উদ্যোগ নেই।

 

এব্যাপারে কৃষক জামাল বলেন, জমিতে ধান পেকে গেছে। কয়েকদিন ধরে কাটার জন্য শ্রমিক খুঁজছিলাম। এ অবস্থায় ছাত্রলীগ নেতা রাশিদ শাহরিয়ার উদয় লোকজন নিয়ে আমার ক্ষেতের ধান কেটে দিলো। এই ধান কেটে দেওয়ায় আমার খুব উপকার হয়েছে। আমি প্রধানমন্ত্রী ও ছাত্রলীগকে ধন্যবাদ জানাই।

সর্বশেষ আপডেটঃ ১১:৩৪ অপরাহ্ণ | মে ১০, ২০২০