- - - -

ময়মনসিংহে বাপসা’র উদ্দ্যেগে মহিলা বিষয়ক অধিদপ্তরের সাথে এডভোকেসি সভা অনুষ্ঠিত

লোক লোকান্তরঃ  ময়মনসিংহে মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা ও ইউবিআর ইয়ুথ ফোরামের (বাপসা) সদস্যদের দের অংশগ্রহনে ২০ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকালে ইউবিআর-২ প্রকল্পের সহযোগিতায় বাপসা ময়মনসিংহের উদ্দ্যেগে এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।

 

ইউবিআর ইয়ুথ ফোরামের প্রেসিডেন্ট আবদুল্লাহ আল জুবায়ের এর সঞ্চালনায় ও ইউবিআর-২ প্রকল্পের বাপসা ময়মনসিংহের ম্যানেজার এ এ এম মাহমুদুল হক সিদ্দিকির সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিলখোশ জাহান, উপপরিচালক ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শারমিন শাহজাদি প্রোগ্রাম অফিসার মহিলা বিষয়ক অধিদপ্তর ময়মনসিংহ ।

 

বাপসা ময়মনসিংহ শাখা কর্তৃক পরিচালিত কিশোর-কিশোরী ও যুবক যুবতিদের যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক প্রকল্পের মেয়াদ চূড়ান্তভাবে শেষ হওয়ায় বাপসা ময়মনসিংহের পক্ষ থেকে সরকারী যে সকল সুযোগ সুবিধা বিশেষ করে বিভিন্ন ধরনের প্রশিক্ষন গ্রহন ও কিশোর-কিশোরী ক্লাবের সাথে সমন্বয় করে প্রজনন স্বাস্থ্য শিক্ষা ও অধিকার বিষয়ক তথ্য ও স্বাস্থ্য সেবা প্রদানে কাজ করা যায় সে ব্যপারে বিস্তারিত আলোচনা করা হয়।

 

সভায় বক্তারা প্রজনন স্বাস্থ্য শিক্ষা ও অধিকার বিষয়ক তথ্য ও স্বাস্থ্য সেবার গুরুত্ব অনুধাবন করেন এবং নিজ নিজ দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠানের পক্ষ থকে নিরবচ্ছিন্ন যুব বান্ধব যে কোন কর্মসুচি বাস্তবায়নের প্রতিশ্রুতি প্রদান করেন।

 

উল্লেখ্য যে এ্যামবাসি অব দ্যা কিংডম অব দ্যা নেদারল্যান্ডস এর আর্থিক সহায়তায় ইউনাইট ফর বডি রাইটস (ইউবিআর)-২ প্রকল্পের আওতায় বেসরকারী সংস্থা বাপসা ময়মনসিংহ সদর উপজেলায় ৩০টি শিক্ষাপ্রতিষ্ঠান ও ২০টি কমিউনিটিতে ১০ থেকে ২৪ বছর বয়সের ছেলে-মেয়েদের যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ক তথ্য ও স্বাস্থ্য সেবা প্রদানে কাজ করে আসছে।

সর্বশেষ আপডেটঃ 4:50 pm | February 23, 2020