- - - -

ময়মনসিংহে কমিউনিটি লিডারদের নিয়ে বাপসার এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ  এ্যামবাসি অব দ্যা কিংগম অব দ্যা ন্যাদারল্যান্ডস এর আর্থিক সহায়তায় ইউনাইট ফর বডি রাইটস (ইউবিআর)-২ (বাপসা) এর উদ্যেগে এক অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

 

৩০ ডিসেম্বর ২০১৯, বাপসা কার্যালয়ে এই অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।

 

বাপসা’র ম্যানেজার এএএম মাহমুদুল হক সিদ্দিকী’র সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কাউন্সিলর মোঃ তাজুল আলম, কাউন্সিলর মোঃ আববাস আলী মন্ডল, বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক, শিক্ষক, সাংবাদিক , এডভোকেট, পুরোহিতসহ বিভিন্ন পর্যায়ের বিশিষ্ট ব্যাক্তিগন।

 

সভায় প্রকল্পের ইয়ুথ অফিসার পিংকু পাল অতিথিদের সামনে বাপসা’র মাঠ পর্যায়ের বিভিন্ন কাজ তুলে ধরেন, প্রজনন স্বাস্থ্য নিয়ে কিশোরীদের মাঝে সচেতনতা, এই বিষয়ে তাদের জ্ঞান বৃদ্ধি, শিক্ষকদের প্রশিক্ষণসহ বাপসা’র নানান কার্যক্রম তার এই আলোচনায় উঠে আসে।

তিনি বলেন, ময়মনসিংহ সদর উপজেলায় ৩০টি শিক্ষাপ্রতিষ্ঠান ও ২০টি কমিউনিটিতে ১০ থেকে ২৪ বছর বয়সের ছেলে-মেয়েদের যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ক তথ্য ও স্বাস্থ্য সেবা প্রদানে কাজ করছে।

 

পরে অতিথিরা এধরনের সময়উপযোগী কার্যক্রমের জন্য দাতা সংস্থাসহ বাপসাকে ধন্যবাদ জানান এবং কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্য শিক্ষার তথ্য প্রদানে বিভিন্ন সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সর্বশেষ আপডেটঃ 1:39 pm | January 02, 2020