|

ময়মনসিংহে প্রজনন স্বাস্থ্য শিক্ষায় প্রশিক্ষিত শিক্ষকদের নিয়ে ইউবিআর-২ বাপসার সমন্বয় সভা

এ্যামবাসি অব দ্যা কিংগম অব দ্যা ন্যাদারল্যান্ডস এর আর্থিক সহায়তায় ইউনাইট ফর বডি রাইটস (ইউবিআর)-২ প্রকল্পের আওতায় বেসরকারী সংস্থা বাপসা ময়মনসিংহ সদর উপজেলায় ৩০টি শিক্ষাপ্রতিষ্ঠান ও ২০টি কমিউনিটিতে ১০ থেকে ২৪ বছর বয়সের ছেলে-মেয়েদের যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার বিষয়ক তথ্য ও স্বাস্থ্য সেবা প্রদানে কাজ করছে।

 

কার্যক্রমের অংশ হিসেবে ময়মনসিংহ সদর উপজেলার প্রকল্পভ’ক্ত শিক্ষা প্রতিষ্ঠানের এনসিটিবি প্রশিক্ষিত শিক্ষকদের নিয়ে আজ ২৩ ডিসেম্বর ২০১৯ সোমবার কনফারেন্স রুম, বাপসা, ময়মনসিংহে ২য় সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ভূঁইয়া।

 

প্রকল্পের ইয়ুথ অফিসার পিংকু পালের সঞ্চালনায় এবং উপজেলা ম্যানেজার এএএম মাহমুদুল হক সিদ্দিকীর সভাপতিত্বে সভায় প্রজনন স্বাস্থ্য শিক্ষার তথ্য প্রদানে বিভিন্ন চ্যালেঞ্জ এবং তা থেকে উত্তোরনের উপায় নিয়ে আলোচনা করা হয়।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন প্রজনন স্বাস্থ্য সকলের জীবনের গুরুত্বপূর্ন অংশ। তাই পরীক্ষায় নম্বর না থাকলেও শারীরিক শিক্ষা বইয়ে প্রজনন স্বাস্থ্যের অধ্যায় যেন সকল স্কুলে পড়ানো হয়, শিক্ষকদের প্রতি তিনি এই আহবান জানান।

সর্বশেষ আপডেটঃ ৬:৫৭ অপরাহ্ণ | ডিসেম্বর ২৩, ২০১৯