|

জনসংখ্যা দিবসে ইউবিআর-২ বাপসাকে সম্মাননা প্রদান

জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর- প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন প্রতিপাদ্য বিষয়ের আলোকে ময়মনসিংহ বিভাগীয় পরিবার পরিকল্পনা কার্যালয় এবং জেলা ও সদর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে বিভিন্ন সরকারী ও বেসরকারী সংস্থার অংশগ্রহনে ময়মনসিংহে বিশ্ব জনসংখ্যা দিবস ২০১৯ উদযাপন করা হয় ।

 

দিবসটি উদযাপনের অংশ হিসেবে র‍্যালী পরবর্তী আলোচনা সভায় বেসরকারী সংস্থা ইউবিআর-২ বাপসা, ময়মনসিংহকে ২০১৮-২০১৯ সালে পরিবার পরিকল্পনা কার্যক্রমে বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক প্রদান করা হয় ।

 

প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী এম খালিদ এমপি এ সম্মাননা স্মারক প্রদান করেন ।

 

ইউবিআর-২ বাপসা, ময়মনসিংহের পক্ষে উপজেলা ম্যানেজার এএএম মাহমুদুল হক সিদ্দিকী এ সম্মাননা স্মারক গ্রহন করেন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রি কে এম খালিদ এমপি । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান , ময়মনসিংহ রেঞ্চের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান । এছাড়াও বিভিন্ন সরকারী বেসরকারী সংস্থার কর্মকর্তাসহ ইউবিআর-২ বাপসার কর্মকর্তা, কর্মচারী ও যুব অর্গানাইজারবৃন্দ উপস্থিত ছিলেন ।


ময়মনসিংহ পরিবার পরিকল্পনা বিভাগের বিভাগীয় পরিচালক মোহাম্মদ আবদুল আউয়াল এর সভাপতিত্বে সভায় বক্তারা বাংলাদেশে জনসংখ্যার বিভিন্ন পরিসংখ্যান ও জনসংখ্যা নিয়ন্ত্রনে বিভিন্ন দিক নির্দেশনা তুলে ধরেন ।

 

উল্লেখ্য যে এ্যামবাসি অব দ্যা কিংডম অব দ্যা ন্যাদারল্যান্ড এর আর্থিক সহযোগিতায় বেসরকারী সংস্থা বাপসা ২০১৬ সাল থেকে ময়মনসিংহে কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্য শিক্ষার তথ্য ও সেবা প্রদানে কাজ করছে ।

সর্বশেষ আপডেটঃ ২:৫৩ অপরাহ্ণ | জুলাই ১২, ২০১৯