|

ময়মনসিংহে বাপসা’র আন্তর্জাতিক মাসিক ব্যবস্থাপনা দিবস ২০১৯ উদযাপন

“এখনই সময় ব্যবস্থা নেওয়ার” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে এ্যামবাসি অব দ্যা কিংডম অব দ্যা ন্যাদারল্যান্ডস এর আর্থিক সহযোগিতায়, এ্যাসোসিয়েশন ফর প্রিভেনশন অব সেপটিক এ্যাবরশন, বাংলাদেশ (বাপসা) এর উদ্যেগে পালিত হলো আন্তর্জাকিত মাসিক ব্যবস্থাপনা দিবস ২০১৯।

 

দিবসটি উদযাপনের অংশ হিসেবে শহরের হলি ফ্যামিলি স্কুলে শিক্ষার্থীদের অংশগ্রহনে মাসিক ব্যবস্থাপনা বিষয়ক কুইজ প্রতিযোগিতা, দিনব্যাপি স্বাস্থ্য সেবা ক্যাম্প, আলোচনা সভা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

স্কুলের প্রধান শিক্ষক সিস্টার শান্তি গোমেজ এর সভাপতিত্বে এসআরএইচআর এডুকেটর হাসনা হেনার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বাপসার উপজেলা ম্যানেজার এএএম মাহমুদুল হক সিদ্দিকী, ইয়ুথ অফিসার পিংকু পাল, স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

সভায় বক্তারা স্বাস্থ্যকর মাসিক ব্যবস্থাপনা, মাসিক সম্পর্কিত ভুল ধারনা ও স্কুলে মাসিক ব্যবস্থাপনা নিয়ে কথা বলেন। শিক্ষার্থীরা তাদের জীবনে মাসিক সম্পর্কিত বিভিন্ন অভিজ্ঞতা শেয়ার করেন।

 

আলোচনা অনুষ্ঠান শেষে কুইজ টেস্ট প্রতিযোগিতা বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয় এবং স্কুলে মেয়েদের স্বাস্থ্যকর মাসিক ব্যবস্থাপনার জন্য বাপসার পক্ষ থেকে স্কুল কর্তৃপক্ষকে পঞ্চাশ প্যাকেট স্যানিটারি প্যাড ও বিন বক্স প্রদান করা হয়।

সর্বশেষ আপডেটঃ ১১:২২ অপরাহ্ণ | জুন ২৩, ২০১৯