|

টাইগারদের বিশ্বকাপ জার্সি কিনতে পারবেন ক্রিকেট প্রেমীরা

লোক লোকান্তরঃ  বিশ্বকাপ জার্সি উন্মোচন হবার পর পরই বাংলাদেশে ক্রিকেটপ্রেমীরা জার্সি কেনার সুযোগ পাবেন। এটা ক্রিকেটভক্তদের জন্য দারুন খবর। আগামী ২৫ এপ্রিল থেকে বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি বিক্রি করার উদ্যোগ নিয়েছেন বিসিবি।

 

বাংলাদেশ দলের জার্সিকে সহজলভ্য করতে ও নকল জার্সি তৈরি রুখতে এ কার্যক্রম হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছেন তারা। এজন্য স্পোর্টস স্পোর্টজকে এক বছরের জন্য জার্সি বিক্রির স্বত্ব দিয়েছে বিসিবি।

 

বিসিবি সূত্রে জানা গেছে, আগামী এক বছর সকল টুর্নামেন্টের জার্সি বিক্রয় করবে এই প্রতিষ্ঠান। তবে কোথায় ও কত দামে জার্সিগুলো বিক্রি হবে এ ব্যাপারে কোনো তথ্য জানানো হয়নি।

 

এ বিষয়ে স্পোর্টস স্পোর্টজ এর প্রতিনিধি মেহতাব উদ্দিন আহমেদ বলেন, ‘বিশ্বকাপের জার্সি উন্মোচন হবার পরই বাংলাদেশের স্বনামধন্য প্রতিষ্ঠানের আউটলেটের মাধ্যমে ক্রিকেটপ্রেমীরা জার্সি কেনার সুযোগ পাবেন।’

 

জার্সির মূল্য এখনও নির্ধারণ করা হয়নি জানিয়ে তিনি বলেন, মূল্য এখনও নির্ধারণ না করা গেলেও তা ক্রিকেটপ্রেমীদের ক্রয়ক্ষমতার মধ্যেই থাকবে।’

 

এমন উদ্যোগ বিষয়ে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানান, এই প্রথম বিসিবি বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি আনুষ্ঠানিকভাবে বিক্রির উদ্যোগ নিয়েছে। এরপর থেকে কোনো প্রতিষ্ঠান অবৈধভাবে জার্সি বানালে সে প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। দেশে নকল জার্সি বানানো রুখতেই বিসিবি এমন উদ্যোগ নিয়েছে বলে জানান তিনি।

 

শুধু বাংলাদেশেই নয়, ইংল্যান্ডে বিশ্বকাপ চলাকালেও আইসিসির ভেন্যুগুলোতে টাইগারদের জার্সি পাওয়া যাবে।

 

এ ব্যাপারে আইসিসির সঙ্গে বিসিবির কথা হচ্ছে জানিয়ে প্রধান নির্বাহী বলেন, ‘ বিশ্বকাপ চলাকালে ভেন্যুগুলোতে জার্সি বিক্রির উদ্যোগ নেবে বিসিবি।’

 

উল্লেখ্য, খেলার মৌসুমসহ সারা বছরজুড়ে বিভিন্ন বিপণীতে বাংলাদেশ ক্রিকেট দলের নকল জার্সি বিক্রি হতে দেখা যায়। এসব জার্সি বিভিন্ন দোকানে চড়া দামে বিক্রি করা হয়।

সর্বশেষ আপডেটঃ ৫:৫৫ অপরাহ্ণ | মার্চ ২৫, ২০১৯