|

ময়মনসিংহে নারী নির্যাতন প্রতিরোধে বাপসা’র ১৬ দিনের কর্মসূচি

স্টাফ রিপোর্টারঃ  নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে এ্যামবাসি অব দ্যা কিংডম অব দ্যা ন্যাদারল্যান্ড এর আর্থিক সহযোগিতায় ময়মনসিংহ সদর উপজেলায় ইউবিআর-২ প্রকল্পের আওতায় বেসরকারী সংস্থা বাপসা বাপসা, ১৬ দিনের প্রচারাভিযানের কর্মসূচি শুরু করেছে।

 

কর্মসূচীর অংশ হিসেবে ২৬ নভেম্বর, ২০১৮ রোজ সোমবার যুবাদের অংশগ্রহনে এক বর্নাঢ্য র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে। বাপসা ময়মনসিংহ কার্যালয়ে এসে শেষ হয় এবং বিকালে কিশোর কিশোরীদের অংশগ্রহনে নারী নির্যাতন বিষয়ক চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

২৭ নভেম্বর রোজ মঙ্গলবার মনের জানালা ইউবিআর ইয়ুথ সেন্টারে যুবাদের অংশগ্রহনে নারী নির্যাতন বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং বিকালে কনফারেন্স রুম বাপসা ময়মনসিংহে আলোচনা অনুষ্ঠান ও পুরষ্কার বিতরন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা ম্যানেজার এএএম মাহমুদুল হক সিদ্দিকীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিঙহ জেলা মহিরা বিষয়ক কর্মকর্তা দিলখোশ জাহান। আরো উপস্থিত ছিলেন ইউবিআর ইয়ুথ ফোরাম ময়মনসিংহের সভাপতি সাধারন সম্পাদকসহ বাপসা’র অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

 

প্রধান অতিথি তারন বক্তব্যের এক পর্যায়ে বলেন নারী নির্যাতন প্রতিরোধে প্রথমেই দরকার নারীর ক্ষমতায়ন, নারীর স্বাবলম্বী হওয়া । এজন্য নারীকে পড়াশুনা করে শিক্ষিত হতে হবে।

আলোচনা অনুষ্ঠান শেষে বিভিন্ন ক্যাটাগড়িতে প্রতিযোগিতার জন্য প্রতিযোগিদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়।

সর্বশেষ আপডেটঃ ৫:৪৪ অপরাহ্ণ | নভেম্বর ২৮, ২০১৮