|

ময়মনসিংহে ভ্রাম্যমান আদালতের অভিযান, অবৈধ স্থাপনা উচ্ছেদ, জরিমানা

ত্রিশাল প্রতিনিধিঃ   ময়মনসিংহের ত্রিশালে লাইসেন্স বিহীন ডায়াগনোস্টিক সেন্টার পরিচালনা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা, অবৈধভাবে সরকারি রাস্তা দখল করে পূন:নির্মিত স্থাপনা উচ্ছেদ করাসহ তিনটি প্রতিষ্ঠানকে দুই লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রম্যমান আদালত।

 

মঙ্গলবার দুপুরে পৌর শহরে ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ এরশাদ উদ্দিন।

 

প্রতিষ্ঠান তিনটি হলো লাইফ লাইন ডায়াগনোস্টিক সেন্টার, মীর ফার্মেসী ও বেসরকারি সংস্থা আসপাডা। এ তিনটি প্রতিষ্ঠানের জরিমানা হলো লাইফ লাইন ডায়াগনস্টিক সেন্টারকে ১ লক্ষ ৫০ হাজার ও প্রতিষ্ঠানটি তালাবন্ধ করণ, মীর মেডিকেল হলকে ৪০ হাজার টাকা ও বেসরকারি সংস্থা আসপাডা কর্তৃক অবৈধভাবে সরকারি রাস্তা দখল করে পূন:নির্মিত স্থাপনা উচ্ছেদ এবং ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ এরশাদ উদ্দিন জানান, সরকারি রাস্তা দখল করে পূন:নির্মিত স্থাপনা উচ্ছেদ ও জরিমানা করা হয়েছে বেসরকারী সংস্থা আসপাডাকে, এছাড়াও লাইসেন্সহীন, নোংরা, অপরিচ্ছন্ন পরিবেশে অবৈধ ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা, ডাক্তার, মেডিকেল টেকনোলজিস্ট ছাড়া রিপোর্ট তৈরি, মেয়াদবিহীন ঔষধ, রিএজেন্ট ও ইনজেকশন বিক্রয় ও ব্যবহারসহ বিভিন্ন অপরাধে লাইফ লাইন ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা ও প্রতিষ্ঠানটি তালাবন্ধ করা হয়েছে এবং মীর মেডিকেলকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র মেডিকেল অফিসার নূসাত সুবাহ ও ত্রিশাল থানা পুলিশ মোবাইল কোর্টকে সহায়তা করে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

সর্বশেষ আপডেটঃ ৬:১৫ অপরাহ্ণ | নভেম্বর ০৬, ২০১৮