|

সেবক হয়ে সেবার অঙ্গীকার প্রশাসক ইকরামুল হক টিটু’র

ফাহিম মোঃ শাকিলঃ   আগামী ২ নভেম্বর শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ময়মনসিংহ আগমন উপলক্ষে ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রশাসক ইকরামুল হক টিটুর নির্দেশে নবাগত সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্দ আনোয়ার হোসেনের তত্ত্বাবধানে করপোরেশনের স্বাস্থ্য বিভাগ পরিস্কার-পরিচ্ছন্নতা, মশা নিধন, অবৈধ স্থাপনা অপসারণ ও প্রকৌশল বিভাগ সড়ক মেরামত কাজ শুরু করেছে।

 

নতুন এই বিভাগে কয়েক হাজার কোটি টাকা ব্যয়ে প্রায় দেড়শত প্রকল্পের ভিত্তি ও উদ্বোধনী ফলক উন্মোচন করবেন ঐ দিন। এছাড়াও বিকেল সাড়ে ৩টায় ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে আওয়ামীলীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন তিনি। আর তাই সার্কিট হাউস মাঠকে ঘিরে চলছে ময়মনসিংহ সিটি করপোরেশনের তোর জোড়।

 

সেনেটারি ইন্সপেক্টর দীপক মজুমদার জানান, বেশ ক’দিন যাবত প্রধানমন্ত্রীর জনসভাস্থল সার্কিট হাউজ ও তার আশপাশের সড়ক ও স্টেডিয়াম থেকে সার্কিট হাউজ পর্যন্ত সড়কের দ’পাশে অবৈধ স্থাপনা অপসারণ, পরিস্কার পরিচ্ছন্নতা ও আবুল মুনসুর সড়কে উন্নয়ন কাজ চলছে। পাশাপাশি মশক নিধন অভিযান চলছে। আাগামী ১ নভেম্বর পর্যন্ত সন্ধ্যা পর্যন্ত এ সব কাযক্রম চলবে।

সিটি কর্পোরেশনের নবনিযুক্ত প্রশাসক ইরামুল হক টিটু বলেন, ‘বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ময়মনািসংহ জেলা তথা ময়মনসিংহবাসীকে অনেক ভালোবাসেন। আমাদের প্রত্যাশার চেয়ে অনেক বেশি তিনি দিয়েছেন ও আগামীতেও দিবেন।

 

আজকের ময়মনসিংহ বিভাগ, সিটি কর্পোরেশেন, শিক্ষা বোর্ডসহ অনেক কিছু উপহার দিয়েছেন। ময়মনসিংহ সিটি কর্পোরেশন দেশের বারতম সিটি কর্পোরেশেন হওয়ায় আধুনিক বাসযোগ্য মডেল সিটিতে পরিনত করার সব রকম সুযোগ সৃষ্টি করতে পিছপা হবেন না।’ বড় চ্যালেঞ্জ হাতে নিয়েছি, সিটি কপোর্পরেশন হওয়ায় নতুন নতুন এলাকাসমূহকে সুন্দর বাসযোগ্য বাস্তবায়ন করতে ঢেলে সাজাতে হবে। তারই আলোকে পরিকল্পনা গ্রহন করছি।

 

নবনিযুক্ত প্রশাসক আরও বলেন, ‘ সিটি কর্পোরেশন ঘোষনার পর থেকে তিনি এই ময়মনািসংহ সিটিকে কি করে আধুনিক মডেল সিটি কর্পোরেশন করা যায় তার এক মহা পরিকল্পনা চেয়েছেন। আমরাও যথাসাধ্য চেষ্ঠা করে যাচ্ছি।’

এর আগে সাবেক পৌর মেয়র ইকরামুল হক টিটুকে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক নিযুক্ত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে শনিবার সন্ধ্যায় এক বিশাল আনন্দ র‍্যালি করেন।

 

এসময় পৌরবাসীর প্রতি প্রশাসক ইকরামুল হক টিটু বলেন, মেয়র বা প্রশাসক আমার স্থায়ী পদ নয়, আমি আপনাদের কাছে অনুরোধ করবো যে ভালোবাসা দিয়েছেন মৃত্যুর আগ মুহুর্ত পর্যন্ত আপনাদের সেবক হিসেবে সেবা করে যেতে পারি। আমার কর্মকালীন সময়ে আপনারা পৌরবাসী যে সহযোগিতার করেছেন আগামী দিনে আল্লাহর রহমতে আপনাদের দোয়া ও আশীর্বাদে আমাকে মনোনয়ন দেয়া হয়, আর আপনাদের সহযোগিতায় মেয়র হতে পারি তবে আপনাদের আশ্বস্থ করতে চাই বিগত দিনে যেভাবে পাশে ছিলাম আগামী দিনেও সুন্দর পরিকল্পিত বাসযোগ্য সিটি কর্পোরেশন গড়তে সক্ষম হবো।

 

তবে যে অবস্থায় থাকি না কেনো যেন ময়মনসিংহবাসীর কল্যানে নিজেকে নিয়োজিত রাখতে পারি। সে জন্য দোয়া ও সহযোগিতা চাই।

সর্বশেষ আপডেটঃ ২:১৪ অপরাহ্ণ | অক্টোবর ৩০, ২০১৮