|

বাংলাদেশের বিপক্ষে ভারতের সম্ভাব্য একাদশ

লোক লোকান্তরঃ   এশিয়া কাপের ফাইনালে শিরোপার লড়াইয়ে শুক্রবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টাইগারদের বিপক্ষে ‘পূর্ণশক্তির’ একাদশ নিয়েই নামছে টিম ইন্ডিয়া।

 

অধিনায়কত্বে ফিরে আসছেন রোহিত শর্মা। গেল ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে দলকে নেতৃত্ব দেন মাহেন্দ্র সিং ধোনি। ক্যাপ্টেন্সি হারালেও দলে থাকছেন এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। একাদশে ফিরছেন রোহিতের ডেপুটি শিখর ধাওয়ানও। আগের ম্যাচে দুই ওপেনারই বিশ্রামে ছিলেন।

 

বাকি নিয়মিত মুখগুলোও ফিরছেন। শেষের নাটকীয়তায় আফগানিস্তানের বিপক্ষে টাই হওয়া ম্যাচে মোট ৫ জনকে বিশ্রাম দিয়েছিলেন ভারতীয় টিম ম্যানেজমেন্ট। সেই তালিকায় রোহিত-ধাওয়ান ছাড়াও ছিলেন যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহ। অনুমিতভাবে শেষ ত্রয়ীও ফিরছেন।

 

আফগানিস্তানের বিপক্ষে খেলেছিলেন পেসার সিদ্ধার্থ কাউল, খলিল আহমেদ ও দীপক চাহার এবং ব্যাটসম্যান লোকেশ রাহুল ও মণীশ পান্ডে। ফাইনালি লড়াইয়ে তারা কেউ থাকছেন না তা একরকম নিশ্চিত।

 

গত ম্যাচে ৬০ রানের ঝলমলে ইনিংস খেলেছেন লোকেশ। রোহিত ঢোকায় তাকে বাইরে চলে যেতে হবে। ধাওয়ান অন্তর্ভুক্ত হওয়ায় ছিটকে যাবেন মণীশ। চাহাল ঢুকলে জায়গা ছেড়ে দিতে হবে দীপককে।

 

আর কাউল ও খলিলের স্থানে খেলবেন যথাক্রমে ভুবনেশ্বর, বুমরাহ। বরবাবরের মতো থেকে যাচ্ছেন আম্বাতি রাইডু, কুলদ্বীপ যাদব, কেদার জাদব, রবীন্দ্র জাদেজা ও দীনেশ কার্তিক।

 

আফগানিস্তানের বিপক্ষে ভারত একাদশ: লোকেশ রাহুল, আম্বাতি রাইডু, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), মণীশ পান্ডে, কেদার জাদব, রবীন্দ্র জাদেজা, দীপক চাহার, সিদ্বার্থ কাউল, কুলদ্বীপ যাদব ও খলিল আহমেদ।

 

বাংলাদেশের বিপক্ষে সম্ভাব্য ভারত একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, আম্বাতি রাইডু, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি, কেদার জাদব, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কুলদ্বীপ যাদব, যুজবেন্দ্র চাহাল ও জাসপ্রিত বুমরাহ।

সর্বশেষ আপডেটঃ ২:১৫ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৮, ২০১৮