|

টস জিতে ব্যাটিংয়ে সাকিব বিহীন বাংলাদেশ

লোক লোকান্তরঃ  অঘোষিত সেমিফাইনালে মুখোমুখি বাংলাদেশ এবং পাকিস্তান। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস নামক ভাগ্যের খেলায় জিতল বাংলাদেশ এবং টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

 

তবে দলে নেই বাংলাদেশ দলের তথা বিশ্বক্রিকেটেরই এক নাম্বার অলরাউন্ডার সাকিব আল হাসান। হাতের আঙুলে চোটের ব্যাথা বাড়ার কারনে তাকে দলের বাইরে রেখে বিশ্রাম দেয়া হয়েছে।

 

সাকিবের সমস্যাটা পুরোনো। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে ফিল্ডিং করার সময় বাঁ হাতের আঙুলে চোট পান দেশসেরা অলরাউন্ডার। ডাক্তার বলেছেন, অস্ত্রোপচার করাতে হবে।

 

চলতি এশিয়া কাপে বাংলাদেশ এবং পাকিস্তান- দু’দলেরই পারফরম্যান্স একই রকম। দু’দলই এখনও পর্যন্ত একই রকম খেলেছে। জিতেছে আফগানিস্তানের বিপক্ষে। তাও একেবারে শেষ ওভারের রোমাঞ্চ তৈরি করে। হেরেছে ভারতের কাছে। খুবই বাজে ব্যাটিং করে।

 

প্রথম দুই ম্যাচ জিতে আগেই ফাইনাল নিশ্চিত করে ফেলেছিল ভারত। শেষ ম্যাচে টাই হওয়ার কারণে তাদের পয়েন্ট

 

২৮ সেপ্টেম্বর দুবাইতে ফাইনালে ভারতের সঙ্গী হবে কে? সেটা নির্ধারণ হবে আজ আবুধাবিতে বাংলাদেশ এবং পাকিস্তানের মধ্যকার ম্যাচটি দিয়ে। যে কারণে এই ম্যাচটি পরিণত হয়েছে অলিখিত সেমিফাইনালে। জিতলেই ফাইনাল, হারলে বিদায়। এই সমীকরণ নিয়েই খেলতে নামছে দু’দল।

 

বাংলাদেশের একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মমিনুল, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

 

পাকিস্তানের একাদশ:  ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, সরফরাজ আহমেদ, শোয়েব মালিক, আসিফ আলী, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, হাসান আলী,জুনায়েদ খান, শাহীন শাহ আফ্রিদি।

সর্বশেষ আপডেটঃ ৫:২৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ২৬, ২০১৮