|

এশিয়া কাপের সময়সূচী ও যেসব চ্যানেলে দেখা যাবে

লোক লোকান্তরঃ  এশিয়া কাপের ১৪তম আসরের পর্দা উঠতে আর মাত্র চার দিন বাকি। ১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে এশিয়ান ক্রিকেটের সবচেয়ে জমজমাট এই টুর্নামেন্টের মোট ১৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

 

এশিয়ান ক্রিকেটে শ্রেষ্ঠত্বের এই লড়াইয়ে দুটি গ্রুপে বিভক্ত হয়ে লড়বে অংশগ্রহণকারী ছয় দল। গ্রুপ ‘এ’ তে ভারত ও পাকিস্তানের সঙ্গে বাছাইপর্ব পেরিয়ে জায়গা করে নিয়েছে আইসিসির সহযোগী দেশ হংকং।

 

আর গ্রুপ ‘বি’ তে বাংলাদেশ, শ্রীলঙ্কার সঙ্গী আফগানিস্তান।

 

গ্রুপ পর্বে নিজেদের মধ্যে একটি করে ম্যাচ খেলার পর পয়েন্ট তালিকায় এগিয়ে থাকা দুটি দল খেলবে সুপার ফোর পর্বে।

 

যেখান থেকে নির্ধারিত হবে ২৮ সেপ্টেম্বর দুবাইতে অনুষ্ঠিতব্য এশিয়া কাপ ২০১৮ আসরের শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচের দুই প্রতিপক্ষ।

এই আসরে ফাইনালসহ অনুষ্ঠিত হবে মোট ১৩টি ম্যাচ। সবগুলো ম্যাচই সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। স্থানীয় টেলিভিশন চ্যানেল গাজী টিভিও দেশজুড়ে সম্প্রচার করবে এশিয়া কাপের ম্যাচগুলো।

 

বিটিভি ও গাজী টিভি ছাড়াও বাংলাদেশের সমর্থকরা সামাজিক যোগাযোগের মাধ্যম ইউটিউবে র‍্যাবিটহোল চ্যানেলে এশিয়া কাপের খেলা সরাসরি দেখতে পারবে।

 

দেশি চ্যানেলের পাশাপাশি বিদেশি চ্যানেলেও সরাসরি সম্প্রচারিত হবে এশিয়া কাপের ম্যাচ। বাংলাদেশ ছাড়াও ভারত, নেপাল, মালদ্বীপ, ভুটান, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তানের দর্শকদের জন্য প্রতিযোগিতার খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস নেটওয়ার্ক, ডিডি ন্যাশনাল (ডিডি ১), ডিডি স্পোর্টস।

 

যুক্তরাজ্যে দর্শকরা এশিয়া কাপের খেলা দেখতে পাবেন স্কাই স্পোর্টস ক্রিকেটে। অস্ট্রেলিয়ার দর্শকরা ফক্স স্পোর্টস, যুক্তরাষ্ট্রে উইলো টিভি, মালয়েশিয়ায় অ্যাস্ট্রো ক্রিকেট এইচডি ও মধ্যপ্রাচ্য ওএসএন স্পোর্টস ক্রিকেট এইচডি ও সিঙ্গাপুরে স্টার ক্রিকেট এশিয়া কাপের এবারের আসরের খেলাগুলো দেখতে পাবেন।

 

এক নজরে এশিয়া কাপ দেখা যাবে যে সব চ্যানেলে, তার তালিকা –

বাংলাদেশ: গাজী টিভি, বিটিভি, র‍্যাবিটহোল (ইউটিউব)।

ভারত-পাকিস্তান-শ্রীলঙ্কা-আফগানিস্তান: স্টার স্পোর্টস, ডিডি ন্যাশনাল (ডিডি ১), ডিডি স্পোর্টস

যুক্তরাজ্য: স্কাই স্পোর্টস ক্রিকেট।

অস্ট্রেলিয়া: ফক্স স্পোর্টস।

দক্ষিণ আফ্রিকা: সুপার স্পোর্টস।

কানাডা: এটিএন ক্রিকেট প্লাস (এশিয়ান টেলিভিশন নেটওইয়ার্ক)।

যুক্তরাষ্ট্র: উইলো টিভি।

মালয়েশিয়া: অ্যাস্ট্রো ক্রিকেট এইচডি।

মধ্যপ্রাচ্য: ওএসএন স্পোর্টস ক্রিকেট এইচডি।

সিঙ্গাপুর: স্টার ক্রিকেট।

সর্বশেষ আপডেটঃ ২:৪৬ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১০, ২০১৮