|

ময়মনসিংহে স্মার্ট কার্ড বিতরন কর্যক্রম পরিদর্শনে মেয়র

নিজস্ব প্রতিবেদকঃ  ময়মনসিংহ পৌরসভায় স্মার্ট কার্ড (জাতীয় পরিচয়পত্র) বিতরন কর্যক্রম পরিদর্শন করেছেন পৌরসভার মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

 

এবছরের ৮ আগস্ট থেকে ময়মনসিংহসহ দেশের ২৭ জেলায় স্মার্ট কার্ড বিতরণ শুরু হয়। যার মাঝে ৮টি জেলায় নির্বাচন কমিশন ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করে।

 

ময়মনসিংহে স্মার্ট কার্ড বিতরণের শুরু থেকেই পৌরসভার মেয়র মোঃ ইকরামুল হক টিটু কেন্দ্রগুলো পরিদর্শন করে আচ্ছেন। তারই ধারাবাহিকতায় আজ ৯ সেপ্টেম্বর নিজ ওয়ার্ড শহরের মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন।

 

এসময় স্মার্ট কার্ডের অপব্যবহার রোধে সতর্ক থাকার পরামর্শ দিয়ে মেয়র বলেন, “স্মার্ট কার্ডের যাতে কোনো প্রকার অপব্যবহার না হয়, কেউ যেন অপব্যবহার করতে না পারে সে বিষয়ে সবার সচেতন থাকার আহ্বান জানাচ্ছি।”

 

তিনি আরও বলেন, “স্মার্ট কার্ড আপনার পরিচিতি বহন করে। সুতরাং এটাকে যত্ন করে রাখবেন।”

এসময় কাউন্সিলর ফারুক হাসান, অটো বাইক চালক শ্রমিক ইউনিয়ন এর সাভাপতি দিলীপ সরকার এলাকার সুধী জন এবং নির্বাচন কমিশনের কার্ড বিতরন তদারককারী কর্মকর্তা উপস্হিত ছিলেন।

 

বিশ্ব ব্যাংকের অর্থায়নে নির্বাচন কমিশন সচিবালয়ের আওতাধীন আইডিইএ প্রকল্পটি নাগরিকদের স্মার্ট কার্ড দিয়ে আসছে।

 

বিশ্ব ব্যাংক ও জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি-ইউএনডিপির সহায়তায় আইডিইএ প্রকল্পের আওতায় ২০১১ সালের জুলাইয়ে  ৯ কোটি নাগরিককে উন্নতমানের জাতীয় পরিচয়পত্র দেওয়ার চুক্তি হয়।

 

যদিও পরিসংখ্যান বলছে বর্তমানে দেশে ১০ কোটি ১৮ লাখের বেশি ভোটার রয়েছে,  যা একাদশ সংসদ নির্বাচনের আগে মৃতদের বাদ ও নতুনদের যোগ করে এ সংখ্যা দাঁড়াবে প্রায় ১০ কোটি ৪৬ লাখে।

সর্বশেষ আপডেটঃ ৪:১৪ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৯, ২০১৮