|

আন্তর্জাতিক যুব দিবস উদযাপনে ময়মনসিংহে বাপসা’র বিভিন্ন কর্মসূচী

লোক লোকান্তরঃ  “সেইফ স্পেইসেস ফর ইয়ুথ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে Embassy of the Kingdom of the Netherlands অর্থায়নে Unite for Body Rights (UBR)-2 প্রকল্পের আওতায় BAPSA এর উদ্যেগে ময়মনসিংহে আন্তর্জাতিক যুব দিবস ২০১৮ উদযাপনে দুইদিন ব্যাপি বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে।

 

কর্মসূচীর অংশ হিসেবে গতকাল মনের জানালা ইউবিআর ইয়ুথ সেন্টারে যুবাদের অংশগ্রহনে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়। ঘাগড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র ও অত্র এলাকার যুবাদের চাহিদার উপর ভিত্তি করে আজ ১২ আগষ্ট, ২০১৮ রোজ রবিবার ডিকেজিএস ইউনাইটেড কলেজ মাঠে কিশোরীদের অংশগ্রহনে প্রীতি ফুটবল ম্যাচ, যুবাদের অংশগ্রহনে আলোচনা সভা ও বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরনের মাধ্যমে দিবসটি উদযাপনের সমাপ্তি ঘোষনা করা হয়।

 

প্রীতি ফুটবল ম্যাচ, আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর, ময়মনসিংহের বিভাগীয় পরিচালক মোঃ আব্দুল আওয়াল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আবু আহসান মোঃ রেজাউল হক এবং সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা কাজী মাহফুজুল করিম।

এছাড়াও ঘাগড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দের কর্মকর্তা, কর্মচারী, ডিকেজিএস ইউনাইটেড কলেজের অধ্যক্ষ্য, শিক্ষক, শিক্ষার্থী বৃন্দ, ইউবিআর ইয়ুথ ফোরামের সদস্যসহ যুব সংগঠকবৃন্দ এবং ইউইউবিআর-২ বাপসা ময়মনসিংহের কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

উপজেলা ম্যানেজার এএএম মাহমুদুল হক সিদ্দিকীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন কিশোর কিশোরীদের বিশেষ করে কিশোরীদের জন্য এ ধরনের খেলাধুলা খুবই তাৎপর্যপূর্ণ কেননা বর্তমানে ছেলে মেয়েরা ফেসবুক ইউটিউবে আসক্ত হয়ে পড়াশুনার যেমন ক্ষতি করছে ঠিক তেমনি মানসিক বিকাশের সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে এমনকি বিভিন্ন অপরাধেও লিপ্ত হচ্ছে।

 

বিশেষ অতিথিগন তাদের বক্তব্যে যুব দিবসের সফলতা কামনা করেন এবং আন্তর্জাতিক যুব দিবস ২০১৮ উদযাপনের জন্য ইউবিআর-২ বাপসাকে ধন্যবাদ জানান। এছাড়াও সভায় ইউবিআর-২ প্রজেক্টের প্রোগ্রাম অফিসার ওয়াইএফএস কাজী ফারহানা আফরোজ, ইয়ুথ অফিসার পিংকু পাল, ইউবিআর-২ ইয়ুথ ফোরাম বাপসা, ময়মনসিংহের সভাপতি আব্দুল্লাহ আল জোবায়ের যুব দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন।

দিনের শুরুতে যুবাদের অংশগ্রহনে একটি বর্নাঢ্য র‌্যালী প্রধান সড়ক প্রদক্ষিন করে ডিকেজিএস ইউনাইটেড কলেজ মাঠে এসে শেষ হয়। পরবর্তীর্তে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের নিয়ে প্রমিলা প্রীতি ফুটবল ম্যাচের উদ্বোধনের মাধ্যমে খেলা শুরু হয়। ফুটবল খেলায় অংশগ্রহন করেন খেড়–য়াজানি উচ্চ বিদ্যালয়ের লাল দল ও সবুজ দল। খেলায় সবুজ দল ২-১ গোলে ট্রাইব্রেকারে লাল দলকে পরাজিত করে।

 

খেলা শেষে বিতর্ক প্রতিযোগীতার জন্য প্রতিযোগীদের পুরষ্কৃত করা হয় এবং ফুটবল বিজয়ী ও বিজেতা উভয় দলের খোলোয়ারদের মেডেল প্রদান ও বিজয়ী দলকে ট্রফি প্রদান করা হয়।

 

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইউবিআর ইয়ুথ ফোরাম ময়মনসিংহের সেক্রেটারী সানজানা আফরোজ পপি।

সর্বশেষ আপডেটঃ ৫:৫৭ অপরাহ্ণ | আগস্ট ১২, ২০১৮