|

ময়মনসিংহ পৌরসভার প্রস্তাবিত বাজেট ১৬০ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক:  ময়মনসিংহ পৌরসভার ২০১৮-২০১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ধরা হয়েছে ১৬০ কোটি ৯০ লাখ টাকার। শুধু তাই নয়, আগামী ডিসেম্বর থেকে জানুয়ারীর মধ্যে শহরের বিভিন্ন রাস্তাঘাট, ড্রেন উন্নয়নে চলমান কাজ শেষ হবে। এছাড়া ১২৯টি প্যাকেজের কাজ শেষ হলেই ময়মনসিংহের মানুষের চাহিদা অনুসারে এ শহর একটি তিলোত্তমা নগরী হিসাবে গড়ে উঠবে।

 

বৃহস্পতিবার ময়মনসিংহ পৌরসভার মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু। মেয়রের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন সাংবাদিক আতাউল করিম খোকন, বাবুল হোসেন, নিয়ামুল কবীর সজল প্রমুখ।

 

এ সময় উপস্থিত ছিলেন সাবেক প্যানেল মেয়র সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, বাজেট প্রণয়ন সংক্রান্ত কমিটির সভাপতি ও ময়মনসিংহ পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শরাফ উদ্দিন, কমিটির সদস্য ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোস্তফা ফারুক, ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. জামাল হোসেন।

 

প্রস্তাবিত বাজেটে নতুন করে করারোপ বা কর বৃদ্ধি করা হয়নি। বাড়ি নির্মাণের অনুমতি আবেদনের জন্য বিভিন্ন ফরমের মূল্য ৩৩ শতাংশ কমানো হয়েছে। বাজেটে পৌর কর আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১৫ কোটি টাকা। বাজেটে অন্যান্য উৎস্য হতে আদায়ের লক্ষ্য মাত্রা ধরা হয়েছে ১৩ কোটি ১১ লক্ষ ৫০ হাজার টাকা, শিক্ষা, স্বাস্থ্য ও পয়:প্রনালী খাতে বাজেট ধরা হয়েছে নয় কোটি তেপান্ন লক্ষ টাকা।

সর্বশেষ আপডেটঃ ১২:২৮ অপরাহ্ণ | আগস্ট ০৪, ২০১৮