|

ময়মনসিংহে শিক্ষার্থীদের সড়ক অবরোধ, গাড়ি ভাংচুর

স্টাফ রিপোর্টার:  ঢাকায় বাস চাপায় ২ শিক্ষার্থী নিহতের প্রতিবাদে বুধবার ময়মনসিংহ শহরে স্কুল কলেজের বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা শহরের গুরুত্ব সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।

 

বিক্ষোভকারীরা এ সময় শহরের টাউন হল মোড়, গাঙ্গিনারপাড়, নতুন বাজার, চরপাড়া, পাটগুদাম মোড় ও দিগারকান্দা বাইপাস মোড়ে সড়ক অবরোধ করে কমপক্ষে ১০টি ট্রাক, কার, পিকাপ, আটোবাইক গাড়ি ভাংচুর করেছে। পুলিশ বাধা দিলে পুলিশ ও শিক্ষার্থীদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। চাপাড়া মোড়ে ট্রাক ভাংচুরের সময় শিক্ষার্থীদের উপর ট্রাক তুলে দেয় চালক। এতে অল্পের জন্য প্রাণে রক্ষা পায় ওই ছাত্র ।

 

তিন থেকে চার শতাধিক শিক্ষার্থী নগরীর নতুন বাজার, গাঙ্গিনারপাড়, পাটগুদাম ব্রিজ মোড় ও টাউন হল মোড়ে অবস্থান নেয়। প্রথম দিকে শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করলেও হঠাৎ করেই সহিংস হয়ে পড়ে। পরে তারা এসব পয়েন্টে একাধিক ট্রাক, ব্যাটারিচালিত অটোরিকশা, প্রাইভেটকার ভাংচুর করে। এ সময় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

 

শহরের গাঙ্গিনারপাড় এলাকার এক প্রত্যক্ষদর্শী জানান, শিক্ষার্থীরা মিছিল থেকে হঠাৎ কয়েকটি অটোরিকশা ভাংচুর শেষে দোকানও ভাঙচুর করে। ২টি প্রাইভেটকারে কাঁচ ভাংচুর করে। এ সময় ভয়ে আর আতংকে অনেকেই দোকানপাঠ বন্ধ করে দেয়।

 

কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, শিক্ষার্থীরা প্রথমে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ ও সমাবেশ করলেও পরবর্তীতে তারা কয়েকটি যানবাহনে ভাঙচুর করে। শান্তিপূর্ণভাবেই তাদের সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

 

নৌ পরিবহণ মন্ত্রী শাহাজাহন খানের পদত্যাগ ও নিরাপদ সড়কের দাবীতে তারা রাজপথে নেমেছেন বলে জানান। শহরে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের উপস্থিতিতে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা শান্ত হলে সড়ক অবরোধ তুলে নেয়।

সর্বশেষ আপডেটঃ ৮:২৫ পূর্বাহ্ণ | আগস্ট ০২, ২০১৮