|

ফ্রান্স ছাড়াও আর্জেন্টিনা দলকে ভাবাচ্ছে হলুদ কার্ড

লোক লোকান্তরঃ   একটি হার ও একটি ড্রয়ে বাদ যাওয়ার শঙ্কা ছিল গ্রুপ পর্ব থেকেই। তবে সেই শঙ্কাকে উড়িয়ে দিয়ে শেষ ষোলতে পৌঁছে আর্জেন্টিনা। তবে স্বস্তি নেই আর্জেন্টিনা শিবিরে। গ্রুপ পর্বেই যে হলুদ কার্ডে দেখতে হয়েছে দলের ছয় খেলোয়াড়কে।

 

কার্ডের দেখা পাওয়া আর্জেন্টাইনের তালিকায় রয়েছেন লিওনেল মেসিও। তা ছাড়া ভরসার প্রতীক হাভিয়ের মাসচেরানোও দেখেছেন হলুদ কার্ড। এই তালিকায় বাকি চার নাম হলো: নিকোলাস অটামেন্ডি, এভার বানেগা, গ্যাব্রিয়েল মার্কাদো ও মার্কোস আকুনা।

 

ক্রোয়েশিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে হলুদ কার্ড দেখেন নিকোলাস অটামেন্ডি, গ্যাব্রিয়েল মার্কাদো, মার্কোস আকুনা। গ্রুপপর্বের শেষ ম্যাচ নাইরেজিয়ার বিপক্ষে হলুদ কার্ড ফাঁদে পড়েন লিওনেল মেসি, এভার বানেগা ও হাভিয়ের মাসচেরানো।

 

শেষ ষোলতে তাই ফ্রান্স ছাড়া আর্জেন্টিনা দলকে ভাবতে হচ্ছে হলুদ কার্ড নিয়েও। ফ্রান্সের বিপক্ষে এই ছয় খেলোয়াড়ের কেউ যদি হলুদ কার্ড দেখে ও আর্জেন্টিনা দল কোয়ার্টার ফাইনালে যায় তাহলে সেই ম্যাচে নামা হবে না খেলোয়াড়টির।

 

তবে সবার আগে আর্জেন্টিনাকে প্রথমে পেরোতে হবে ফ্রান্স নামের বাধাকে। তবেই কোয়ার্টার ফাইনালে উঠতে পারবে তারা। আর কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ হবে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল বা লুইস সুয়ারেজের উরুগুয়ে।

 

যদি শেষ ষোলতেই কাঁটা পড়ে আর্জেন্টিনা তবে কার্ড নিয়ে ভাবতে হবে না তাদের। কিন্তু আর্জেন্টিনার কোচ কিছুদিন আগেই বলেছেন, রাশিয়া বিশ্বকাপে শিরোপার দিকেই নজর তাদের। তাইতো ফ্রান্সের বিপক্ষে, ম্যাচ ছাড়াও কার্ড না দেখার বিষয়েও পরিকল্পনার করতে হবে হোর্হে সাম্পাওলিকে।

সর্বশেষ আপডেটঃ ১১:০৬ পূর্বাহ্ণ | জুন ৩০, ২০১৮