|

আনন্দমোহন কলেজ শিক্ষকদের কাছে আসা হাজার খানেক অনার্স পরীক্ষার খাতা উদ্ধার, আটক ১

লোক লোকান্তরঃ  ময়মনসিংহ আনন্দমোহন কলেজ শিক্ষকদের নামে পুনঃপরীক্ষণের জন্য আসা ৯টি বান্ডেলে প্রায় হাজার খানেক অনার্স পরীক্ষার খাতা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশ মো. সানাউল্লাহ নামে একজনকে আটক করেছে।

 

বুধবার সকালে ময়মনসিংহের ফুলপুর উপজেলার ভাইটকান্দি থেকে এই খাতাগুলো উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়।

 

কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে আনন্দমোহন কলেজের পদার্থ, গণিত, সমাজকল্যাণ ও সমাজ কর্ম বিষয়ের শিক্ষকদের নামে পুনঃপরীক্ষণের জন্য গত ৩ জুন খাতা গুলো আসে।

 

৯টি বান্ডেলে করে প্রায় হাজার খানেক খাতা আসে পোস্ট অফিসের মাধ্যমে। খাতা গুলো রিকশায় দিয়ে সাইকেলে করে পেছন পেছন যাচ্ছিলেন পোস্টম্যান মতিউর রহমান। বাতিরকল মোড়ে যেতেই হঠাৎ রিকশাচালক লাপাত্তা হয়ে যায়।

 

এ ঘটনায় কোতোয়ালি মডেল থানায় একটি ডায়েরি করা হয়। পরে কোতোয়ালি পুলিশ বুধবার গোপন সংবাদের ভিত্তিতে ফুলপুর উপজেলার ভাইটকান্দি এলাকা থেকে খাতাগুলো জব্দ করে।

 

তিনি জানান, বড় বস্তা দেখে ওই রিকশাচালক লোভ সামলাতে পারেনি। বস্তার ভিতরে মূল্যবান সম্পদ আছে, এমনটা ভেবে সেগুলো নিয়ে সে উধাও হয়ে যায়।

 

পরে বুধবার শফিকের ভাঙাড়ির দোকান থেকে খাতাগুলো উদ্ধার করে পুলিশ। পরে শফিকের দেওয়া তথ্যমতে, ঈশ্বরগঞ্জের শাহগঞ্জের নিজ বাড়ি থেকে সানাউল্লাহকে গ্রেপ্তার করা হয়।

 

জানা যায়, সানাউল্লাহ সদর উপজেলার বোররচর কাজারি বাজারের কুদ্দুসের কাছে খাতাগুলো বিক্রি করে দেন। পরে কুদ্দুস বিক্রি করেন শফিকের কাছে।

 

তবে খাতাগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে কিনা, এ ব্যাপারে কোনো কিছু জানাতে পারেনি পুলিশ। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সর্বশেষ আপডেটঃ ২:০৪ পূর্বাহ্ণ | জুন ১৪, ২০১৮