|

ময়মনসিংহে কলেজের লাখ টাকায় ১০৫ ফুট লম্বা পুরো ভবনে আকানো হলো আর্জেন্টিনার পতাকা

আজহারুল হক, গফরগাঁও:  ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় বিশ^কাপ ফুটবল উপলক্ষে পৌর এলাকার প্রাণ কেন্দ্রে অবস্থিত মহিলা ডিগ্রি কলেজের ১০৫ ফুট লম্বা ৩২ ফুট প্রস্থ তিন তলা ভবনের পুরোটা জুড়েই আর্জেটিনার পতাকা আকালেন কতৃপক্ষ!। পতাকা আকাতে খরচ হয়েছে লক্ষাধিক টাকা।

 

অথচ দেশবাসীর কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবান ছিল ‘অন্য দেশের পতাকা উড়ানোর জন্য এত টাকা খরচ না করে সেই টাকা গরীব-দুঃখী মানুষের পিছনে খরচ করুন।’ অথচ প্রধান মন্ত্রীর এই আহবানকে বৃদ্ধাঙ্গলী প্রদর্শণ করে গফরগাঁও মহিলা ডিগ্রী কলেজে কতৃপক্ষ লক্ষাধিক টাকা খরচ করে কলেজের একাডেমিক ভবনে আর্র্জেন্টিনার পতাকা আকালেন।

 

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও এলাকাবাসীর মধ্যে তোলপাড় চলছে।

 

শনিবার দুপুরে গফরগাঁঁও কলেজ ক্যাম্পাসে গিয়ে দেখা যায়, কলেজের ১০৫ ফিট লম্বা ৩২ফিট প্রস্থ তিন তলা একাডেমিক ভবনের পুরোটাইজুড়েই আকানো হয়েছে আর্জেন্টিনার পতাকা।

 

আশরাফুল হক, জাহাঙ্গীর আলমসহ নাম প্রকাশে অনিচ্ছুক অসংখ্য অভিভাবক চরম ক্ষোভ প্রকাশ করে বলেন, ভর্তি-ফরম ফিলাপের দুই থেকে পাঁচ হাজার টাকা শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করে কলেজ কতৃপক্ষ। সেই টাকাগুলো এভাবে যারা খরচ করেছে তাদের শাস্তি হওয়া উচিত।

 

আবুল কাশেম খান নামে এক অভিভাবক বলেন, প্রতিষ্ঠানের টাকা ব্যয়ে ভিনদেশী পতাকা আকানো উম্মাদনা ছাড়া আর কিছুই নয়। কলেজ অধ্যক্ষকে বদ্ধ পাগলা হিসেবে আখ্য দেন এই অভিভাবক।

 

এ বিষয়ে গফরগাঁও মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক বলেন, শিক্ষা মন্ত্রনালয় থেকে কলেজের নামে কিছু টাকা বরাদ্দ হয়। সেই টাকা থেকে কলেজের ভবনে রং করা হয়েছে। আর্জেটিনার পতাকা আকানোর ব্যাপারে তিনি নিজের দায় এড়িয়ে এডুকেশান ইঞ্চিনিয়নার ডিপার্টমেন্টের উপ সহকারী প্রকৌশলী মোঃ জাকারিয়ার উপর দায় চাপিয়ে দিয়ে বলেন বেচারা না বুঝে কাজটি করে ফেলেছেন।

 

উপ সহকারী প্রকৌশলী মোঃ জাকারিয়া দাবী করে বলেন, এটি আর্জেটিনার পতাকা নয়। তবে দেখতে অনেকটা আর্জেটিনার পতাকার মতো হওয়ায় তা পরিবর্তন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

উপজেলা নির্র্বাহী কর্মকর্র্তা ডা. শামীম রহমান বলেন, কলেজের টাকা দিয়ে ভবনে অন্য দেশের পতাকার রঙে রাঙানো হয়ে থাকালে তা কতৃপক্ষ ঠিক করেনি। বিষটির খোঁজ নিয়ে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

সর্বশেষ আপডেটঃ ৬:০০ অপরাহ্ণ | জুন ০৯, ২০১৮