|

ময়মনসিংহে ৪০ জন ভ্যানচালকের ঈদ উপহার রেইনকোট

ফুলবাড়িয়া ব্যুরো : ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার ১৩ টি ইউনিয়নের একটি ৮নং রাঙ্গামাটিয়া ইউনিয়ন। এই ইউনিয়ন থেকে ২০১৬ সালে নৌকা প্রতিক নিয়ে উপজেলার একমাত্র নারী ইউপি চেয়ারম্যান সালিনা চৌধুরী সুষমা নির্বাচিত হন।

 

ইতিমধ্যে ইউনিয়নের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানে বাল্য বিয়ে রোধে কমিটি গঠন ও কর্মীদের উৎসাহ দিতে বাই সাইকেল দিয়ে বাল্য বিয়ে প্রতিরোধে অনন্য ভূমিকা রেখে যাচ্ছেন। এলাকার সচেতনতামুলক কাজ করে ছুটছেন উচ্চ শিক্ষিত এ নারী।

 

ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৩১ মে) রাঙ্গামাটিয়া ইউনিয়নের দরিদ্র ৪০জন ভ্যান চালকের মধ্যে বৃষ্টি থেকে সাময়িক রক্ষা পেতে রেইনকোট বিতরণ করেন।

 

এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সমাজ সচেতনরা। উপকারভোগিরা ঈদের আগে এমন উপহার পেয়ে বেজায় (খুব) খুশি, তারা বলেন, অল্প বৃষ্টিতে আমরা অনেক সময় অপেক্ষা করি বৃষ্টি থেকে বাঁচতে, এখন আর অপেক্ষা করতে হবে না।

 

অনেক সময় বৃষ্টিতে ভেজার কারণে আমরা জ্বর, সর্দি, কাশি ইত্যাদি নানাবিধ রোগে আক্রান্ত হতাম, এখন আমরা এ থেকে অনেকটাই মুক্তি পাবো বলে আশাবাদি।

 

চেয়ারম্যান সালিনা চৌধুরী সুষমা জানান, আমার নিজস্ব কোন যানবাহন না থাকায় বিভিন্ন সময় এলাকা ঘুরে দেখেছি ভ্যান চালকরা রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে জীবিকার তাগিদে কাজ করে, তাই আমার ব্যক্তিগত উদ্যোগে সীমিত আকারে তাদের পাশে দাড়াতে এ উদ্যোগ নিয়েছি।

 

আমার শ্বশুর মরহুম হ র ম শহীদুজ্জামান আকন্দ (হবি মাস্টার) ২য় বার অত্র ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। অত্যন্ত জনপ্রিয় ব্যক্তি ছিলেন তিনি।

 

কিন্তু ২০১৬ সালে নির্বাচনে বিজয়ী হবার ১ মাস পর তিনি মারা যান। তাঁর একমাত্র ছেলের বউ হিসাবে স্থানীয় জনগন আমাকে মরহুমের স্থলাভিষিক্ত করেছেন, আমি মানুষের পাশে থেকে কাজ করে যেতে চাই।

সর্বশেষ আপডেটঃ ১:৪২ অপরাহ্ণ | জুন ০৩, ২০১৮