|

অবশেষে বাজারে এল শাওমি এমআই ৮

লোক লোকান্তরঃ  নানা জল্পনা কল্পনার পর অবশেষে উন্মোচন হলো চীনের অ্যাপল খ্যাত শাওমির ফ্ল্যাগশিপ ফোন এমআই ৮। বিশ্বজুড়ে জনপ্রিয় এই কম্পানির অ্যানুয়েল প্রডাক্ট লাঞ্চ আয়োজনে আনা হয়েছে নির্মাতার সর্বসাম্প্রতিক ফ্ল্যাগশিপ।

 

ডিভাইসটিতে রয়েছে আইফোন ১০ এর মত নচ ডিসপ্লে ও ফেইস আইডির সুবিধা। ফোনটি মিলবে তিনটি সংস্করণে। এমআই ৮, এমআই ৮ এক্সপ্লোরার এডিশন এবং সাশ্রয়ী দামের এমআই ৮ এসই।

 

এমআই ৮ ফোনে রয়েছে ৬.১ ইঞ্চি সুপার সুপার অ্যামোলেড ফুল এইচডি ডিসপ্লে। এতে রয়েছে ৮৪৫ কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট। ৬ গিগাবাইট র‍্যামের পাশাপাশি ফোনটি সর্বোচ্চ ২৫৬ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে।

 

ছবি তোলার জন্য পিছনে থাকছে ডুয়েল ১২ মেগাপিক্সেল ক্যামেরা সেটআপ। এছাড়া ওআইএস, ডুয়েল পিক্সেল অটোফোকাস, এআই প্রোট্রেট মুড ফিচার রয়েছে। ক্যামেরার রেটিং দেয়ার ওয়েবসাইট ডিএক্সওমার্কের ফোনটি ক্যামেরার স্কোর ১০৪।

 

সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে এফ/২.০ অ্যার্পাচার সমৃদ্ধ ২০ মেগাপিক্সেল ক্যামেরা।

 

ফোনটিতে মিলবে ডুয়েল ফ্রিকোয়েন্সি জিপিএস সুবিধা রয়েছে। যা এল১ ও এল৫ ব্যান্ড সাপোর্ট করবে। ফলে দ্রুত সঠিক নেভিগেশান পাওয়া যাবে।

 

এমআই ৮ এক্সপ্লোরার এডিশনের কনফিগারেশন অনেকটা এমআই ৮ এর মতই। তবে এতে বাড়তি কিছু সুবিধা রয়েছে। ফোনটির উল্লেখ্যযোগ ফিচার হল স্বচ্ছ গ্লাস ব্যাক প্যানেল। ফলে ফোনের পিছনে যন্ত্রাংশ দেখা যাবে। এছাড়া রয়েছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও থ্রিডি ফেস আনলক সুবিধা।

 

এমআই ৮ এসই ফোনে রয়েছে ৫.৮ ইঞ্চি ডিসপ্লে। প্রসেসর হিসেবে আছে নতুন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেট।

 

৬ জিবি র‍্যাম ও ৬৪ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ সমৃদ্ধ শাওমি এমআই ৮ এর মূল্য ৪২১ মার্কিন ডলার। ১২৮ ও ২৫৬ ইন্টারনাল স্টোরেজের মূল্য যথাক্রমে ৪৬৮ ও ৫১৫ মার্কিন ডলার। এমআই ৮ এক্সপ্লোরার এডিশনের মূল্য ৫৭৭ মার্কিন ডলার।

 

চীনের বাজারে ৬ জুন থেকে বিক্রি শুরু হবে ডিভাইসটির।

সর্বশেষ আপডেটঃ ১১:৫৫ পূর্বাহ্ণ | জুন ০২, ২০১৮