|

মাদকসেবন করতে না পেরে আত্মহত্যা!

লোক লোকান্তরঃ  বরিশালের বানারীপাড়ায় বাড়ির পাশে একটি বাগানের গাছে নিয়মিত মাদকসেবন করা মিজানুর রহমান মিয়া(৩৫) নামে এক মাদকসেবীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। লাশ উদ্ধার করে বৃহস্পতিবার সকালে ময়নাতদন্তের জন্য বরিশাল শেবাচিম হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

 

এ বিষয়ে মিজানুর রহমান মিয়ার নিকটআত্মীয় সায়েম মিয়া জানান, উপজেলার চাখার ইউনিয়নের বলিয়ারকাঠি গ্রামের মরহুম বদিউল আলম মিয়ার ছেলে মিজানুর রহমান মিয়া দীর্ঘদিন ধরে মাদকসেবন করে আসছিলেন।

 

পরিবারের সদস্যরা তাকে ওই মাদকসেবনের পথ থেকে সরিয়ে আনার জন্য এ পর্যন্ত বিভিন্ন সময় চারবার রিহ্যাবে রেখে আসে। ওই সময় মিজানুর মাদকসেবন করা থেকে কোনো রকম বিরত থাকলেও বাড়িতে আসার পর পুনরায় মাদকসেবন শুরু করেন দেয়।

 

সায়েম মিয়া আরও জানান, সম্প্রতি এলাকায় থানা পুলিশের মাদকবিরোধী বিশেষ অভিযান শুরু হলে কয়েকজন মাদক বিক্রেতা গ্রেফতার হয় এবং অন্যরা এলাকা ছেড়ে অন্যত্র গাঢাকা দেয়। ফলে মিজানুর নিয়মিত মাদকসেবন করতে পারছিলেন না।

 

এ কারণে তিনি অস্থির হয়ে পড়েছিলেন। বুধবার নিজ বাড়িসংলগ্ন বাগানের একটি গাছের সঙ্গে ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় তার লাশ দেখতে পেয়ে পরিবারের লোকজন পুলিশকে খবর দেয়। বানারীপাড়া থানার এসআই মজিবুর রহমান এসে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

 

একালাবাসি ধারনা করছেন, পুলিশের মাদকবিরোধী বিশেষ অভিযানের কারনে নিয়মিত মাদকসেবন করতে না পারায় মিজানুর আত্মহত্যা করেছে।

 

এ ঘটনায় তার ভাই মোয়াজ্জেম হোসেন মিরাজ মিয়া বাদী হয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করে। পরদিন বৃহস্পতিবার সকালে পুলিশ ওই লাশ ময়নাতদন্ত করার জন্য বরিশাল শেবাচিম হাসপাতাল মর্গে পাঠায়।

 

এ বিষয়ে বানারীপাড়া থানার ওসি মো. খলিলুর রহমান বলেন, মিজানুর রহমানের ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ আপডেটঃ ১০:১৮ পূর্বাহ্ণ | জুন ০১, ২০১৮