|

ছিনতাইকারী আটক, উদ্ধার আইফোন ও ২৭টি ল্যাপটপ

লোক লোকান্তরঃ  চুরি ও ছিনতাইকৃত ২৭টি ল্যাপটপ, দুটি আইফোনসহ বেশ কয়েকটি ব্র্যান্ডের মোবাইল ফোনসহ ছিনতাইকারী দলের এক সক্রিয় সদস্যকে আটক করেছে কক্সবাজার পুলিশ।

 

কক্সবাজার জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ গত ২৭ মে থেকে ধারাবাহিক অভিযান চালিয়ে মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে আসিফ উল হাসান সিফাত (২৪) নামে এক ছিনতাইকারীকে আটক করে।

 

পরে তার স্বীকারোক্তিমতে ২৭টি ল্যাপটপ, দুটি আইফোনসহ বেশকিছু ছিনতাইকৃত মালামাল উদ্ধার করেছে। আটককৃত ছিনতাইকারী সিফাত পৌরসভার মধ্যম বাহারছড়ার শফিউল আলমের ছেলে।

 

এদিকে উদ্ধারকৃত এসব ল্যাপটপ ও মোবাইলসহ অন্য মালামালের প্রকৃত মালিকদের খুঁজছে পুলিশ।

 

অভিযান পরিচালনাকারী অফিসার কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মানস বড়ুয়া বলেন, দুটি ল্যাপটপ ও দুটি আইফোন চুরির একটি মামলার তদন্তের দায়িত্ব ছিল কক্সবাজার সদর মডেল থানা পুলিশের এসআই আবুল কালামের কাছে। চুরি হওয়া সেই মালামাল উদ্ধার এবং চোরকে ধরতে কাজ করছিল জেলা গোয়েন্দা পুলিশ।

 

এরই সূত্র ধরে ফোনের আইএমই নম্বর ট্র্যাকিং করে প্রথমে গ্রেফতার করা হয় কক্সবাজার পৌরসভার মধ্যম বাহারছড়ার আসিফ উল হাসান সিফাতকে। পরে তার বাসা থেকে বাকি ল্যাপটপ ও আইফোন উদ্ধার করা হয়।

 

তিনি আরও বলেন, উদ্ধার হওয়া ল্যাপটপ ও মোবাইল প্রকৃত মালিককে ফিরিয়ে দিতে তালিকা করে কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

 

কক্সবাজার সদর থানা পুলিশের এসআই আবুল কালাম বলেন, ১০ এপ্রিল হোটেল মোটেল জোনের হোটেল বে টাচ থেকে আন্তর্জাতিক সেবা সংস্থাতে কর্মরত দিবারা মাহাবুবার দুটি ল্যাপটপ ও দুটি আইফোন চুরি হয়। এ ঘটনায় ৩ মে কক্সবাজার সদর থানায় মামলা হয়।

 

সেই মামলার সূত্র ধরেই ১৭ মে থেকে পৃথক অভিযানে দুটি ল্যাপটপ উদ্ধার এবং দুজনকে গ্রেফতার করা হয়। তাদের স্বীকারোক্তি অনুসারে পর্যবেক্ষণে রাখা হয় সিফাতের গতিবিধি। পরে ২৭টি ল্যাপটপ ও দুটি আইফোনসহ তাকে গ্রেফতার করা হয়।

 

তিনি আরও বলেন, আটককৃত সিফাতকে আদালতে পাঠানো হয়েছে। ল্যাপটপ ও মোবাইলগুলো সদর থানায় আমার (এসআই কালাম) জিম্মায় রয়েছে। এগুলো যাচাই করে প্রকৃত মালিকদের ফেরত দেয়ার প্রক্রিয়া চলছে।

 

কক্সবাজার সদর থানা পুলিশের ওসি (তদন্ত) কামরুল আজম বলেন, ইতিপূর্বে যাদের ল্যাপটপ চুরি হয়েছে, প্রয়োজনীয় কাগজপত্রসহ তাদের সদর থানায় যোগাযোগ করতে বিভিন্নভাবে জানানো হয়েছে। কাগজপত্র মিলে গেলে তাদের ল্যাপটপে ফেরত দেয়া হবে।

সর্বশেষ আপডেটঃ ৯:১০ পূর্বাহ্ণ | জুন ০১, ২০১৮