|

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নামে শন্তি নিকেতন প্রতিষ্ঠা করা হবে – বেগম রওশন এরশাদ (ভিডিও)

শাহ আলম উজ্জ্বল,ময়মনসিংহ:  ভারতে অবস্থিত বিশ্ব কবি রবীন্দ্রনাথের শান্তি নিকেতনের মত ময়মনসিংহের ত্রিলাশের দরিরাম পুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নামে শন্তি নিকেতন প্রতিষ্ঠা করা হবে বলে মন্তব্য করে জাতীয় সংসদের বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ এমপি।

 

বেগম রওশন এরশাদ এমপি আরও বলেছেন, অবিভক্ত বাংলায় মুক্তির জন্য ধূমকেতুর মতো এসিেছলেন আমাদের প্রিয় কবি কাজী নজরুল ইসলাম। তাই কবিকে ধারণ করে আমাদের বাঙাগালীকে নতুন করে সৃষ্টি ও আবিস্কারের দিন এসেছে।

 

তিনি নতুন প্রজন্মকে উদ্দেশ্য করে বলেন, নজরুলকে জানতে হলে ফেইসবুক থেকে নিজেকে বইয়ে ফিরিয়ে আনতে হবে, নইলে আমাদের জাতির ভবিষৎ অন্ধকার,নতুন প্রজন্মের আমাদের সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে তুলার লক্ষে বইয়ের দিকে মনোয়োগ ও আকর্ষন বাড়ানোর জন্য তিনি অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

 

বিরোধী দলের নেতা বেগম রওশন এরশাদ এমপি শনিবার দুপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকী উপলক্ষে কবি বাল্য স্মৃতি বিজড়িত ময়মনসিংহের ত্রিশালের দরিরামপুরে নজরুল মঞ্চে তিন দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালার দ্বিতীয় দিনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

ময়মনসিংহের জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সংসদ সদস্য ফখরুল ইমাম, সংসদ সদস্য সালাউদ্দিন আহমেদ মুক্তি, বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা,সাধারন সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ও মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম প্রমুখ।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কবি অনুপম হায়াত। অনুষ্ঠানে বিভিন্ন প্রশানের ঊর্দ্ধতন কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও নজরুল প্রেমীগণ উপস্থিত ছিলেন।নজরুল জয়ন্তী উপলক্ষে ত্রিশাল দরিরামপুর মাঠে তিনদিনব্যাপী গ্রামীন মেলার আয়োজন করা হয়েছে।

 

ভিডিওঃ  বেগম রওশন এরশাদ এমপির মুখে রমজানের ঐ রোজার শেষে গান

সর্বশেষ আপডেটঃ ১০:২২ পূর্বাহ্ণ | মে ২৭, ২০১৮