|

বন্দুকযুদ্ধের নামে আইনশৃঙ্খলা বাহিনী কিলিং প্র্যাকটিস করছে

লোক লোকান্তরঃ  দেশে বন্দুকযুদ্ধের নামে মানুষ হত্যার হিড়িক চলছে বলে মন্তব্য করেছে বিএনপি। আইনশৃঙ্খলা বাহিনী বিচারবহির্ভূত হত্যার নামে কিলিং প্র্যাকটিস করছে বলেও মন্তব্য করেছে দলটি।

 

রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এমন মন্তব্য করেন।

 

তিনি বলেন, সারা দেশে বন্দুকযুদ্ধের নামে মারণযজ্ঞ চলছে। গত তিন দিনে চার জেলায় বিচারবহির্ভূত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে সাতজন। চলতি মাসে যেন পোকামাকড়ের মতো মানুষ হত্যার হিড়িক চলছে।

 

রিজভী বলেন, দেশীয় ও আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলো বারবার উদ্বেগ জানালেও তাতে সরকারের টনক নড়ছে না।

 

‘গত কয়েক দিন আগে জাতিসংঘের মানবাধিকার সংস্থা বাংলাদেশের গুম-খুন ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছে। অবিলম্বে তা বন্ধের দাবি জানিয়ে সেসব ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেছে,’ বলেন তিনি।

 

বিএনপির এ নেতা বলেন, সরকারের বিচারবহির্ভূত হত্যার মূল উদ্দেশ্য- দেশকে স্থায়ী দুঃশাসনের বজ্র আঁটুনিতে বেঁধে ফেলা। আর সে জন্য জনগণকে আতঙ্কিত করে রাখা, যাতে আগামীতে একতরফা নির্বাচনের নীল নকশার বিরুদ্ধে মুখ খুলতে সাহসী না হয়।

 

অবিলম্বে বন্দুকযুদ্ধের নামে মানুষ হত্যা বন্ধ ও বর্তমান সরকারের আমলে সংঘটিত সব বিচারবহির্ভূত হত্যার তদন্ত দাবি করেন রিজভী।

এ সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষ আপডেটঃ ৫:৩৬ অপরাহ্ণ | মে ২০, ২০১৮