|

ইউএনওর ফেসবুক আইডি হ্যাক করে টাকা দাবি, ক্ষমা চাইলো হ্যাকার

লোক লোকান্তরঃ  নেত্রকোনার মদন উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) ফেসবুক আইডি হ্যাক করে অনেকের কাছে টাকা দাবির অভিযোগ পাওয়া গেছে। যদিও ঐ আইডি ফিরিয়ে দিয়ে ক্ষমা চেয়েছে হ্যাকার।

 

জানা যায়, শুক্রবার দুপুর ২টায় uno madan নামের অফিসিয়াল ফেসবুক আইডি হ্যাক করে হ্যাকার ওই আইডির ফ্রেন্ড লিস্টে থাকা বিভিন্ন ব্যক্তির কাছে বিকাশ নম্বর ০১৭৯৫-১৭১৩৬৭ দিয়ে প্রতারণামূলক অর্থ দাবি করে। এরই প্রেক্ষিতে উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. ওয়ালীউল হাসান নিজের ফেসবুক আইডি থেকে প্রতারণার ঘটনা প্রকাশ করে জনগণকে সতর্ক করেন।

 

পরে বিকাল সাড়ে ৪টার দিকে ওই আইডিতে হ্যাকার ক্ষমা চেয়ে ইউজার আইডি doblin1002@outlook.com ও password ১০১১১২ লিখে পোস্ট করেন। পরে আইডিটি পুনরুদ্ধার করা হয়।

 

হ্যাকারের হ্যাকিং ও প্রতারণামূলক অর্থ দাবির ফলে প্রশাসনের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ণ হয়েছে এবং প্রতারককে চিহ্নিত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য তিনি অভিযোগে উল্লেখ করেন।

 

 

হ্যাকিংয়ের শিকার ইউএনও মো. ওয়ালীউল হাসান বলেন, ফেসবুক আইডি বন্ধুদের মাধ্যমে প্রতারণার এ বিষয়টি জেনে মদন থানায় শুক্রবার রাতে এ ব্যাপারে একটি সাধারণ ডায়রি করি এবং সবাইকে সতর্ক করেছি।

 

প্রতারক ফেসবুকের মাধ্যমে ক্ষমা চেয়ে আমার আইডি ফেরত দিয়েছে। তবে প্রতারককে চিহ্নিত করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য মদন থানাকে অনুরোধ জানান তিনি।

 

ওসি মো. শওকত আলী জানান, শুক্রবার রাতে ফেসবুক আইডি হ্যাক হওয়ার প্রেক্ষিতে সাধারণ ডায়রি করেছেন ইউএনও। বিষয়টি উদঘাটন করার জন্য তদন্ত চলছে।

সর্বশেষ আপডেটঃ ৯:৪০ পূর্বাহ্ণ | মে ১৩, ২০১৮