|

বিশ্বকাপের আগে দুঃসংবাদ ব্রাজিল শিবিরে

লোক লোকান্তরঃ  মাস খানিক পর রাশিয়ায় শুরু হচ্ছে বিশ্বকাপ। এর আগেই বড় এক ধাক্কা খেয়েছে ব্রাজিল। ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন দলটির অন্যতম নির্ভরযোগ্য ডিফেন্ডার দানি আলভেজ।

 

সম্প্রতি ব্রাজিল দলের কোচ তিতে বিশ্বকাপের জন্য প্রাথমিকভাবে যে ১৫ জন খেলোয়াড়ের নামের তালিকা প্রকাশ করেছিলেন তার মধ্যে ছিলেন দানি আলভেজ।

 

একের পর এক দুঃসংবাদের মুখোমুখি হচ্ছে ব্রাজিল। নেইমারকে নিয়ে ছিল শঙ্কা। বিশ্বকাপ খেলতে পারবেন কিনা তা নিশ্চিত করতে পারছিলেন না কেউ। অবশেষে কিছুদিন আগে মাঠে ফেরায় হাফ ছেড়ে বাঁচে ব্রাজিল সমর্থকরা। মুখে হাসি ফোটে সমর্থকদের।

 

কিন্তু সেই হাসি বেশিদিন টিকিয়ে রাখতে পারলেন না তারা। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল রাশিয়া বিশ্বকাপে পাবে না দানি আলভেজকে।

 

গত মঙ্গলবার ফ্রেঞ্চ কাপের ফাইনাল ম্যাচে ডান হাঁটুতে ব্যথা পান পিএসজি তারকা দানি আলভেজ। শুক্রবার ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন নিশ্চিত করেছে যে, বিশ্বকাপের আগে দানি আলভেজ ইনজুরি থেকে সেরে উঠতে পারবেন না।

 

প্রায় এক দশকেরও বেশি সময় ধরে ব্রাজিল জাতীয় দলের হয়ে ফুটবল খেলছেন দানি আলভেজ। দলে তিনি একজন নির্ভরযোগ্য ডিফেন্ডার। আলভেজকে ছাড়া ব্রাজিলকে কঠিন সময় পাড় করতে হবে তা বলার অপেক্ষা রাখে না।

 

বিশ্বকাপের আগে ওয়ার্মআপ ম্যাচে ক্রোয়োশিয়া ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি ম্যাচ খেলবে ব্রাজিল। বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচে ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে। ২২ জুন নেইমারদের ম্যাচ কোস্টারিকার বিপক্ষে। গ্রুপের শেষ ম্যাচ সার্বিয়ার বিপক্ষে ২৭ ‍জুন।

সর্বশেষ আপডেটঃ ২:২৮ অপরাহ্ণ | মে ১২, ২০১৮