|

মায়ের চিকিৎসার টাকা জোগাড়ে ভিক্ষে, ৪ শিশু পুলিশ হেফাজতে

লোক লোকান্তরঃ  ৪ শিশুকে বাজারে এলোমেলোভাবে ঘুরাফেরা করে ভিক্ষে চাইতে দেখে এলাকাবাসীর সন্দেহ হয়। পরে এই শিশু চারটিকে পুলিশের হাতে তুলে দেয় এলাকাবাসী।

 

মঙ্গলবার রাতে সিলেটের গোলাপগঞ্জের ঢাকা দক্ষিণ বাজারে এমনটি ঘটে।

 

জানা যায়, বাজারে এলোমেলোভাবে ঘুরাফেরা করতে দেখে এলাকাবাসী তাদের সঙ্গে কথা বললে তারা জানায় ভিক্ষে করতে এসেছে। এতে এলাকাবাসী পুলিশে খবর দিলে পুলিশ তাদের উদ্ধার করে থানায় নিয়ে যায়।

 

শিশু চার জন  হলো- বড়লেখা উপজেলার জফরপুর গ্রামের জিয়া উদ্দীনের দুই মেয়ে ইমা বেগম (১০) ও সানজিদা বেগম (৬) এবং অপর দুই শিশু একই গ্রামের আব্দুল মান্নানের মেয়ে সাদিয়া বেগম (৭) ও ছেলে মাহাবুব আহমদ (৬)।

 

এ শিশুরা স্থানীয় বালিছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী বলেও জানিয়েছে পুলিশ। উদ্ধারের সময় তাদের সঙ্গে স্কুলব্যাগ পাওয়া গেছে। ব্যাগের ভেতরে বই ও খাতা ছিল।

 

পুলিশ জানায়, ঢাকা দক্ষিণ বাজারের বিভিন্ন স্থানে ইমা, সানজিদা, সাদিয়া ও মাহাবুব নামে এই ৪ শিশু মায়ের অসুস্থতার কথা বলে টাকা তুলছিল। তাদের দেখে সন্দেহ হলে স্থানীয় লোকজন তাদের আটকে রেখে পুলিশকে খবর দেন। পরে পুলিশ এসে তাদের থানায় নিয়ে আসে।

 

জানতে চাইলে থানার গোলাপগঞ্জ থানার এসআই রুকনুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই চার শিশু এখন পুলিশের হেফাজতে আছে। শিশুরা তাদের মায়ের অসুখ ভালো করতে টাকা তুলছে বলে আমাদের জানিয়েছে। অভিভাবকদের খুঁজে বের করে শিশুদের তাদের কাছে পৌঁছে দেয়া হবে।

 

ছবিঃ সংগৃহীত

সর্বশেষ আপডেটঃ ৮:৩০ অপরাহ্ণ | মে ০৯, ২০১৮