|

ময়মনসিংহ জিলা স্কুলের ২০০১ ব্যাচের পুনর্মিলনী

লোক লোকান্তরঃ  দেশের অন্যতম ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ময়মনসিংহ জিলা স্কুলের এসএসসি ২০০১ ব্যাচের পুনর্মিলনী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ২০০১ এসএসসি ব্যাচের প্রাক্তন ছাত্রদের উদ্যোগে শুক্রবার বিদ্যালয় প্রাঙ্গণে সারাদিন ব্যাপী উক্ত পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

 

এসময় ২০০১ ব্যাচের প্রাক্তন ছাত্র হুজ্জাতুল ইসলাম হাসিব, জিয়াউল হক ফারুক, রাসেল ফারুক, নীরু ও নাজমুস সাকিব জিলানীসহ সকল প্রয়াত ছাত্র ও শিক্ষদের স্মরণ করা হয়। অনুষ্ঠানের শুরুতে বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় স্কুল প্রাঙ্গণে সমবেত হয়।

 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক শামসুল হুদা, এটিএম মুস্তাফিজুর রহমান, কামাল উদ্দিন, সুফিয়া বেগম, উম্মে মোজাহারা, গোলাম রব্বানী, আজহারুল ইসলাম সিদ্দিকী, বর্তমান প্রধান শিক্ষক মোহছেনা খাতুন, সহকারী প্রধান শিক্ষক (প্রভাতী) শফিক উল্লাহ ও প্রধান শিক্ষক (দিবা) রত্না সাহা প্রমুখ স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন। এছাড়া অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত হয়ে ছাত্রদের সাথে আনন্দমুখর সময় উপভোগ করেন।

 

অনুষ্ঠানটি শেষ হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক আয়োজনের মাধ্যমে। অনুষ্ঠানে ব্যাচের শতাধিক প্রাক্তন ছাত্র উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, ময়মনসিংহ জিলা স্কুল বাংলাদেশের প্রাচীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম যা ৩ নভেম্বর, ১৮৫৩ খ্রিস্টাব্দে স্থাপিত হয়। ময়মনসিংহ জিলা স্কুল একটি ঐতিহ্যবাহী এবং গৌরবমণ্ডিত বিদ্যাপীঠের নাম। এর রয়েছে দেড়শত বছরেরও অধিক সময়ের স্মরণীয় ও সুদীর্ঘ এক ইতিহাস।

সর্বশেষ আপডেটঃ ৩:০৭ অপরাহ্ণ | মে ০৫, ২০১৮