|

নতুন ভাবনায় সঞ্জীবন, নবগঠিত পরিচালনা পর্ষদ

লোক লোকান্তরঃ  সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষার অঙ্গীকার নিয়ে সংগঠিত সঞ্জীবন সেন্ট্রালের একটি বৈঠক গত সোমবার অনুষ্ঠিত হয়। বৈঠকে তাদের নতুন ভাবনা নিয়ে আলোচনা ও নবগঠিত পরিচালনা পর্ষদ গঠন করা হয়।

 

বৈঠকে সভাপতিত্ব করেন সঞ্জীবনের অন্যতম সহ-প্রতিষ্ঠাতা আব্দুল্লাহ আল নোমান এবং বৈঠকটি সঞ্চালনা করেন সঞ্জীবন পরিচালনা পর্ষদের অন্যতম সদস্য নূর হোসেন হৃদয়।

 

বৈঠকে আরও উপস্থিত ছিলেন ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের প্রভাষক আনোয়ার মাসুদ রিজভী, সঞ্জীবনের প্রতিষ্ঠাতা এবং বিদায়ী কার্যনির্বাহী কমিটির সভাপতি ফাহিম আহম্মেদ মন্ডল, সঞ্জীবন প্রতিষ্ঠাতা সদস্য সহ অন্যান্য সদস্যগণ।

 

উক্ত বৈঠকে সর্বসম্মতিক্রমে আনোয়ার মাসুদ রিজভী’কে সঞ্জীবন কেন্দ্রীয় কার্যনির্বাহী পর্ষদের প্রধান উপদেষ্টা এবং এ পর্ষদের স্থায়ী সদস্য হিসেবে আসন গ্রহণের জন্য আহ্বান জানানো হয়।

 

আনোয়ার মাসুদ রিজভী প্রস্তাবটি গ্রহণ করে ভবিষ্যতে যেকোনো সহায়তার ব্যাপারে সর্বাত্মকভাবে পাশে থাকার ঘোষণা দেন।

 

এর পাশাপাশি বৈঠকে গৃহীত সিদ্ধান্তানুসারে সঞ্জীবনকে প্রধান পাঁচটি প্রকল্পে (শিক্ষা প্রকল্প, মানবসম্পদ ও কল্যাণ, প্রচার ও সৃজনশীল কর্মদপ্তর, পরিবেশ-দুর্যোগ ব্যাবস্থাপনা ও সমাজকল্যাণ দপ্তর, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রকল্প) ভাগ করা হয়।

 

বিদায়ী পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ফাহিম আহম্মেদ মন্ডল, প্রতিষ্ঠাতা সদস্য আশিকুর রহমান তুহিন, বিদায়ী কার্যনির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নূর হোসেন হৃদয়, অন্যতম প্রতিষ্ঠাতা ও বিদায়ী কমিটির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক এসএমকে ইশতিয়াক, সহ-প্রতিষ্ঠাতা এবং বিদায়ী কমিটির সহ সভাপতি আব্দুল্লাহ আল নোমান, বিদায়ী কার্যনির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নুসরাত রহমান মীম এবং অন্যতম পরিচালক আবু কাহার সিদ্দিকী রুমান এর সমন্বয়ে পরিচালনা পর্ষদ পুণর্গঠন করা হয় এবং সাবেক সাধারণ সম্পাদক আল রাহাত এবং সাবেক পরিচালক মোহাম্মদ গোলাম মুক্তাদী সঞ্চয় তাদের দায়িত্ব থেকে অব্যহতি চেয়ে যে আবেদন করেছিলেন, তা সর্বসম্মতিক্রমে মঞ্জুর করা হয় এবং তাদেরকে সংগঠন থেকেও অব্যহতি দেয়া হয়।

 

একই সাথে, আবু কাহার সিদ্দীকি রুমানকে আগামী ছয় মাসের জন্যে পরিচালনা পর্ষদের সভাপতি এবং নূর হোসেন হৃদয়কে সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়।

 

বৈঠকে উপস্থিত সকলের সম্মতিক্রমে জনাব ফাহিম আহম্মেদ মন্ডলকে প্রচার ও সৃজনশীল কর্মদপ্তরের চেয়ারম্যান, আশিকুর রহমান তুহিনকে মানবসম্পদ ও কল্যাণ প্রকল্পের চেয়ারম্যান, নুসরাত রহমান মীমকে শিক্ষা প্রকল্পের চেয়ারম্যান, এসএমকে ইশতিয়াককে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক দপ্তরের চেয়ারম্যান এবং আব্দুল্লাহ আল নোমানকে পরিবেশ-দুর্যোগ ব্যাবস্থাপনা ও সমাজকল্যাণ দপ্তরের চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হয়।

 

বৈঠক শেষে সঞ্জীবনের মুখপাত্র হিসেবে নবনির্বাচিত কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নূর হোসেন হৃদয় এবং পরিবেশ-দুর্যোগ ব্যবস্থাপনা ও সমাজকল্যাণ দপ্তরের চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেন, আগামী এক সপ্তাহের মধ্যেই পরিচালনা পর্ষদের সম্মতিক্রমে যোগ্যতা ও মেধার ভিত্তিতে কেন্দ্রীয় সম্পাদকমন্ডলীদের তালিকা প্রণয়ন করা হবে এবং প্রতি পরিচালনা প্রকল্পে সর্বোচ্চ একজন সম্পাদক এবং তিনজন সহ সম্পাদক এবং সর্বোচ্চ একজন উপ সম্পাদক নিয়োগ দেয়া হবে।

 

পাশাপাশি কিছু সম্পাদনা দপ্তর যেগুলো কোনো প্রকল্পের আওতায় আসেনা, যেমন, সাংগঠনিক সম্পাদক, দপ্তর সম্পাদক এবং অর্থ সম্পাদকের ক্ষেত্রেও একই নিয়ম অর্থাৎ সর্বোচ্চ একজন সম্পাদক এবং তিনজন সহ সম্পাদক এবং একজন উপ সম্পাদক নিয়োগ দেয়া হবে এবং তারা সরাসরি সভাপতি ও সাধারন সম্পাদকের নিকট দায়ী থাকবেন।

 

উক্ত অনুষ্ঠানের মধ্য দিয়েই আবার সংগঠনে ফেরা ফাহিম আহম্মেদ মন্ডল সম্পর্কে সাধারন সম্পাদক নূর হোসেন হৃদয় বলেন, “তার উপস্থিতি আমাদের সবার জন্যেই দরকার ছিলো, আশা করি সামনের দিনগুলোতে তার পূর্বের ন্যায় পরিশ্রম এবং মেধা দিয়ে সে সঞ্জীবনকে একটি প্ল্যাটফর্মে এনে দিতে পারবে। আর তার ফেরা উপলক্ষ্যে সংগঠনের সবাই আরও উজ্জীবিত হবে।“

সর্বশেষ আপডেটঃ ৫:০৩ অপরাহ্ণ | মে ০৩, ২০১৮