|

শেরপুরের ঝিনাইগাতীতে বন্য হাতির মরদেহ উদ্ধার

শেরপুর প্রতিনিধি:  শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ভারতীয় সীমান্তঘেঁষা কাংশা ইউনিয়নের গান্ধিগাঁও গ্রাম থেকে একটি বন্য হাতির মরদেহ উদ্ধার করেছেন বন বিভাগের কর্মকর্তারা। আজ ১ মে মঙ্গলবার সকালে মরদেহটি উদ্ধার করা হয়।

 

বনবিভাগের কর্মকর্তা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার সকাল ৭ টার দিকে এলাকাবাসী গারো পাহাড়ের রাংটিয়া-গজনী সড়কের উত্তর গান্ধীগাঁও এলাকায় খোলা মাঠে বন্য হাতিটিকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন।

 

খবর পেয়ে গজনী বিটের বিট কর্মকর্তা আব্দুর রফিকসহ অন্যান্য কর্মকর্তারা এসে হাতিটির মরদেহ উদ্ধার করেন।

 

পরে ঝিনাইগাতী উপজেলা ভেটেনারি সার্জন ডা. পলাশ কান্তি দত্তের তত্ত্বাবধানে ময়নাতদন্ত শেষে মঙ্গলবার বিকালে হাতিটির মরদেহ সেখানে মাটিচাপা দেওয়া হবে। ময়নাতদন্তের রিপোর্ট পেতে একটু সময় লাগবে জানিয়ে ভেটেনারি সার্জন জানান, হাতির শরীরে কোনো আঘাতের চিহ্ন ছিলনা। তবে পেট ফোলা দেখা গেছে। ফুড পয়জনিং থেকে এ রকম হতে পারে।

 

গজনী বিট কর্মকর্তা আব্দুর রফিক বলেন, মৃত পুরুষ হাতিটি দল ছুটছিল। এটির উচ্চতা ছিল ৮ ফুট। লম্বা ছিল ১৩ ফুট ৯ ইঞ্চি সুড়সহ। সুড় ছিল ৩ ফুট ৯ ইঞ্চি।

 

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ফরেস্টার মো. হাবিবুল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, এ ঘটনায় ঝিনাইগাতী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করার পক্রিয়া চলছে।

সর্বশেষ আপডেটঃ ৪:০৫ অপরাহ্ণ | মে ০১, ২০১৮