|

প্রধানমন্ত্রীকে কটূক্তি, বিডিজবসের সিইও গ্রেপ্তার

লোক লোকান্তরঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তির অভিযোগে দেশের জনপ্রিয় ওয়েবসাইট বিডিজবসের প্রধান নির্বাহী (সিইও) একেএম ফাহিম মাসরুরকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।

 

বুধবার সকালে রাজধানীর কারওয়ান বাজারে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় থেকে তাকে আটক করা হয়। পরে তাকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

 

সাইবার ক্রাইমের অতিরিক্ত উপকমিশনার নাজমুল ইসলাম বলেন, সকালে কারওয়ানবাজারের অফিস থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীকে নিয়ে অশালীন ও কটূক্তিমূলক মন্তব্য করেন। এই অভিযোগে তার নাম কাফরুল থানায় একটি মামলা হয়েছিল। সে মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

 

কাফরুল থানার উপ-পরিদর্শক রফিক জানান, তার বিরুদ্ধে থানায় ৫৭ ধারার একটি মামলা আছে। গত ২২ এপ্রিল সাবেক এক ছাত্রলীগ নেতা এ মামলাটি দায়ের করেন। মামলায় তার বিরুদ্ধে বিভিন্ন সময় প্রধনমন্ত্রী ও সরকার বিরোধী বিভিন্ন ছবি ও পোস্ট দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক গণশিক্ষা সম্পাদক সাদিক খান গত ২২ এপ্রিল কাফরুল থানায় ফাহিম মাসরুরের বিরুদ্ধে একটি এজাহার দায়ের করেন। এ প্রসঙ্গে সাদিক বলেন, ‘মাসরুর তার ফেসবুকে দীর্ঘদিন ধরে উস্কানিমূলক পোস্ট দিয়ে দেশ ও সরকারবিরোধী অপপ্রচার চালিয়েছেন। তার এসব উস্কানিমূলক বক্তব্য আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও অরাজকতার জন্য দায়ী। এ কারণে মামলাটি দায়ের করেছি।’

 

বিডিজবসের প্রধান নির্বাহী ফাহিম মাসরুর এবার এসএমই ফাউন্ডেশনের বর্ষসেরা উদ্যোক্তার পুরস্কার পেয়েছেন। গত ৪ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে তিনি পুরস্কার নেন।

 

১৮ বছর আগে ফাহিম মাসরুর তার বন্ধুদের নিয়ে বিডিজবস প্রতিষ্ঠা করেন। এটি বর্তমানে দেশের সবচেয়ে জনপ্রিয় জব পোর্টাল। প্রতিদিন এক লাখের বেশি মানুষ এই পোর্টাল ভিজিট করেন। ২০ লাখের বেশি চাকরি প্রত্যাশীর জীবনবৃত্তান্ত এই প্ল্যাটফর্মে সংরক্ষিত আছে।

 

বিডিজবস ছাড়াও ফাহিম মাসরুর দেশের প্রথম বাংলা সোশ্যাল মিডিয়া বেশতো এবং ই-কমার্স প্রতিষ্ঠান আজকের ডিলের প্রধান নির্বাহী। তিনি দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর ২০১২-২০১৩ মেয়াদে সভাপতির দায়িত্বও পালন করেছেন।

সর্বশেষ আপডেটঃ ৩:১১ অপরাহ্ণ | এপ্রিল ২৫, ২০১৮