|

গাজীপুরে ট্রেন লাইনচ্যুত ঘটনায় নিহতের সংখ্যা বৃদ্ধি, তদন্ত কমিটি গঠন

লোক লোকান্তরঃ  গাজীপুরের টঙ্গীতে একটি কমিউটার ট্রেন লাইনচ্যুত হয়ে পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে। স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধারে তৎপরতা চালানো হচ্ছে। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে বিভিন্ন সুত্র জানিয়েছে।

 

রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে টঙ্গীর নতুনবাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

 

জানা গেছে, সকালে জামালপুর থেকে একটি কমিউটার ট্রেন ঢাকায় আসছিল। দুপুর সাড়ে ১২টার দিকে নতুনবাজার এলাকায় আসার পর ট্রেনটি লাইনচ্যুত হয়। এ সময় ভয়ে ছাদের উপর ও ভেতরে থাকা অনেক যাত্রী ট্রেন থেকে লাফিয়ে পড়েন। এতে ঘটনাস্থলেই চারজন এবং হাসপাতালে একজন নিহত হয়েছেন বলে সেখানে থাকা জানা যায়।

 

ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে ৪ জন নিহত হয়। এছাড়া একজন হাসপাতালে মারা গেছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

তবে টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কামাল হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি তিনজনের মরদেহ উদ্ধারের কথা জানান। বলেন, এই মাত্র ঘটনাস্থলে এসেছি। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এছাড়া আহত ৩০ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেয়া হয়েছে।

টঙ্গী ফায়ার সার্ভিস স্টেশন অফিসার আতিকুর রহমান জানান, ট্রেনের পেছনের চারটি বগি লাইনচ্যুত হয়ে চারজন নিহত হয়েছেন। দুর্ঘটনার পর ঢাকার সঙ্গে উত্তর ও পশ্চিমাঞ্চলের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

 

টঙ্গীতে ট্রেন দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন

গাজীপুরের টঙ্গীতে ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে ৪ জন নিহতের পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন রেলমন্ত্রী মুজিবুল হক। এ ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 

কমলাপুর রেলওয়ে থানার ওসি ইয়াসিন ফারুক জানান, টঙ্গীর নতুন বাজার এলাকায় ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে ৪ জন নিহত হয়। এ ঘটনার পর দুপুর ২টার দিকে রেলমন্ত্রী মুজিবুল হক ওই এলাকা পরিদর্শনে যান। এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, রেলওয়ে উধ্বর্তন কর্মকর্তা ও পুলিশ প্রশাসন।

ওসি আরও জানান, এ ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিকে আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। বাংলাদেশ রেলওয়ের চীফ ইঞ্জিনিয়ার আরিফুজ্জামানকে এ কমিটির প্রধান করা হয়েছে।

 

টঙ্গী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আতিকুর রহমান জানান, জামালপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেন টঙ্গীর নতুনবাজার এলাকায় পৌঁছালে পেছনের ৫টি বগি লাইনচ্যুত হয়। এ সময় ঘটনাস্থলেই ৩ জন এবং হাসপাতালে নেওয়ার পথে আরও ১ জনসহ ৪ জন মারা যান। এ ঘটনায় আহত হয় কমপক্ষে ৩০ জন। পরে আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে নেওয়া হয়। হতাহতদের পরিচয় জানা যায়নি।

সর্বশেষ আপডেটঃ ৫:৩৪ অপরাহ্ণ | এপ্রিল ১৫, ২০১৮