|

ময়মনসিংহ শিক্ষা বোর্ডে সচিবসহ চার কর্মকর্তার নিয়োগ

স্টাফ রিপোর্টার:  দেশের নবম শিক্ষা বোর্ড ময়মনসিংহে বোর্ড চেয়ারম্যান নিয়োগের সাড়ে তিন মাস পর সচিবসহ গুরুত্বপূর্ণ চার পদে কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে।

 

৯ এপ্রিল রাষ্ট্রপতির আদেশে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব ফাতেমাতুল জান্নাত এ নিয়োগ আদেশ দেন।

 

নিয়োগ প্রাপ্তরা হলেন, ময়মনসিংহ সরকারী টিচারস ট্রেনিং কলেজের অধ্যাপক কিরিট কান্তি দত্তকে সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সিলেট অঞ্চলের উপ পরিচালক মোঃ শামছুল ইসলামকে পরীক্ষা নিয়ন্ত্রক, আনন্দ মোহন সরকারী কলেজের সহযোগী অধ্যাপক ডঃ দিদারুল ইসলামকে স্কুল পরিদর্শক এবং আনন্দ মোহন সরকারী কলেজের অপর সহযোগী অধ্যাপক শেখ মোঃ হাবিবুর রহমান রতনকে কলেজ পরিদর্শক পদে নিয়োগ দেওয়া হয়েছে।

 

নিয়োগ প্রাপ্ত কর্মকর্তাগণ আজ ১০ এপ্রিল তাদের নিজ নিজ পদের বিপরীতে যোগদান করেছেন।

 

উল্লেখ্য দেশের নবম শিক্ষা বোর্ড নামে ময়মনসিংহ শিক্ষা বোর্ড গঠনের পর ২০১৭ সালের ২৮ ডিসেম্বর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসাবে বিসিএস ১৪তম শিক্ষা ব্যাচের ক্যাডারভুক্ত কর্মকর্তা আনন্দমোহন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ডঃ গাজী হাসান কামালকে নিয়োগ দেন।

 

শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসাবে নিয়োগদানের সাড়ে তিন মাস পর গুরুত্বপূর্ণ চার পদে এ চার কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হলো।

 

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ ‘মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ময়মনসিংহ’ নামে নতুন এ শিক্ষাবোর্ডটি স্থাপনের আদেশ জারি করে।

 

এতে বলা হয়, ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোণা জেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার সংগঠন, নিয়ন্ত্রণ, তত্ত্বাবধান এবং উন্নয়নের উদ্দেশ্যে ময়মনসিংহে শিক্ষা বোর্ড স্থাপন করা হয়েছে। সরকার ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন অর্ডিনেন্সের ক্ষমতাবলে এটি করেছে।

 

ময়মনসিংহ ছাড়াও ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, কুমিল্লা, সিলেট, বরিশাল, যশোর ও দিনাজপুরে সাধারণ বোর্ড রয়েছে। আর মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের জন্য রয়েছে মাদ্রাসা শিক্ষা বোর্ড এবং কারিগরি শিক্ষা বোর্ড।

সর্বশেষ আপডেটঃ ৯:১২ অপরাহ্ণ | এপ্রিল ১০, ২০১৮