|

আমরা দেশ স্বাধীন করেছি বলেই কোটা এসেছে, কোটা বাতিল কোনভাবেই মানবনা

লোক লোকান্তরঃ  মুক্তিযোদ্ধা কোটা বাতিল দাবির বিরুদ্ধে ও মুক্তিযোদ্ধাদের কোটা অক্ষুন্ন রাখার দাবিতে ময়মনসিংহের গফরগাঁও ও ধোবাউড়াতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দ।

 

মঙ্গলবার সকালে এবং দুপুরে গফরগাঁও ও ধোবাউড়াতে পৃথক দুটি বিক্ষোভ মিছিল করেন মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দরা।

 

ধোবাউড়া থেকে প্রতিনিধি জানান, মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে বাজারে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতৃবৃন্দ।

 

পরে উপজেলা গোল চত্বরে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক উপজেলা কমান্ডার মোজাম্মেল হোসাইন,ডেপুটি কমান্ডার মীর ইব্রাহিম,মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উপজেলা সভাপতি আশিকুজ্জামান সুজন,খোকন মন্ডল প্রমূখ।

 

এসময় বক্তারা বলেন, আমরা দেশ স্বাধীন করেছি বলেই কোটা এসেছে, এই কোটা বাতিল কোনভাবেই মানবনা।

 

এদিকে লোক লোকান্তরের গফরগাঁও প্রতিনিধি জানান, মুক্তিযোদ্ধা কোটা বাতিল দাবির বিরুদ্ধে ও মুক্তিযোদ্ধাদের কোটা অক্ষুন্ন রাখার দাবিতে মঙ্গলবার দুপুরে গফরগাঁও মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দিয়েছে।

মুক্তিযোদ্ধাদের কোটা অক্ষুন্ন রাখার দাবিতে গফরগাঁও মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দিয়েছে। ছবিঃ লোক লোকান্তর

এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মফিজ উদ্দিন, লংগাইর ইউপি চেয়ারম্যান সাংবাদিক আব্দুল্লাহ আল আমিন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারন সম্পাদক ফরিদুল আলম সজীব প্রমুখ। ইউএনওর পক্ষে স্বারকলিপি গ্রহণ করেন সিনিয়র সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল সিদ্দিক।

 

এ সময় মুক্তিযোদ্ধা সন্তান কমিটির নেতৃবৃন্দ বলেন, কিছু স্বার্থান্বেষী মহলের প্রচারণায় বিশ্ববিদ্যালয়ের কিছু উশৃঙ্খল শিক্ষার্থী মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত কোটা বাতিলের দাবিতে আন্দোলনের নামে তান্ডব চালিয়েছে।

 

এই ঘৃণ্য ষড়যন্ত্রের বিরুদ্ধে তীব্র নিন্ধা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, ‘এই দেশ স্বাধীন না হলে আজ আমরা স্বাধীন দেশে থাকতে পারতাম না। যারা এক সাগর রক্ত দিয়ে দেশকে স্বাধীন করেছেন তাদের ও তাদের সন্তানদের স্বার্থ সংরক্ষণ করে বীর মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত কোটা অক্ষুন্ন রাখার দাবি জানাই।

 

ছবিঃ লোক লোকান্তর

সর্বশেষ আপডেটঃ ৩:০৬ অপরাহ্ণ | এপ্রিল ১০, ২০১৮