|

শিক্ষার্থীদের ক্লাস ও পরীক্ষা বর্জন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি:  সরকারি চাকুরিতে কোটা সংস্কারসহ পাঁচ দফা দাবিতে ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) শিক্ষার্থীরা পরীক্ষা ও ক্লাস বর্জন করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে।

 

সোমবার বেলা সাড়ে ১০টার দিকে মহাসড়ক অবরোধ করে প্রায় ২ ঘন্টা সেখানে অবস্থান করে তারা। ফলে রাস্তার ত্রিশাল বাষ্ট্যান্ডের চৌরাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। এছাড়াও ময়মনসিংহ থেকে আসা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পরিবহনের বাস আটকে দিয়ে শিক্ষার্থীরা অবস্থান নেওয়ায় কোনও বিভাগে ক্লাস অনুষ্ঠিত হয়নি ।

 

ক্যাম্পাস সূত্র জানায়, সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করে দফায় দফায় বিক্ষোভ মিছিল নিয়ে জরো হতে থাকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দরিরামপুরে। এসময় কোনও শিক্ষার্থীদের শ্রেণী কক্ষে প্রবেশ ও ক্লাস-পরীক্ষায় অংশ গ্রহণ করতে দেখা যায়নি তবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহিদুল কবীর জানান, ক্লাস-পরীক্ষা স্বাভাবিক ছিল।

 

পরে ময়মনসিংহের জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, জেলা পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার আবুজাফর রিপন, অফিসার ইনচার্জ জাকিউর রহমান, ভাইস চেয়ারম্যান আশরাফুল ইসলাম মন্ডল, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক রাকিবুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের সাথে কথা বলে পরিবেশ শান্ত করেন এবং তাদের দাবী দাওয়ার বিষয়টি উর্দ্ধতন কতৃপক্ষকে অবহিত করবেন এমন আশ্বাসের প্রেক্ষিতে আন্দোলনকারীরা অবরোধ প্রত্যাহার করে নেয়।

 

উল্লেখ্য; জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) সকল ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের পক্ষে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের যুগ্ন-সমন্বয়ক সাকিব আহম্মেদ এ তথ্য জানিয়েছেন।

সর্বশেষ আপডেটঃ ৩:৩০ অপরাহ্ণ | এপ্রিল ০৯, ২০১৮